খাগড়াছড়ি, , শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

ঈদগাঁওতে করোনারোধে অর্ণবের স্বাস্হ্য বিষয়ক মিটিং সম্পন্ন

প্রকাশ: ২০২২-০৯-২৪ ১৯:৩৮:১৭ || আপডেট: ২০২২-০৯-২৪ ১৯:৩৮:২২

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার: অর্ণব কক্সবাজার’র উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি, সংশ্লিষ্ট সরকারী দপ্তরের প্রতিনিধি ও উপজেলার বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি নিয়ে এক টাউন হল মিটিং অনুষ্টিত হয়েছে।

ইউনিসেফ ও এডাবের সহায়তায় আজ ২৪ সেপ্টেম্বর ঈদগাঁও পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অর্ণব কক্সবাজার’র প্রধান নির্বাহী মোঃ নুরুল আজিমের সঞ্চালনায় এ সভা অনুষ্টিত হয়।

এতে অতিথি ছিলেন যথাক্রমে ঈদগাঁও মডেল হাসপাতাল এন্ড ডায়াবেটিস কেয়ার সেন্টারের ব্যবস্হাপনা পরিচালক ডাঃ মোহাম্মদ ইউসুফ আলী, ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, বাংলাদেশ বেতারের বার্তা সম্পাদক (অনুবাদক) আযাদ মনছুর, ঈদগাঁও প্রেস ক্লাবের অর্থ সম্পাদক এম, আবু হেনা সাগর, ডাঃ মোহাম্মদ হোছাইন।

বক্তারা বলেন, করোনা ভাইরাস আমাদেরকে নতুন করে শিক্ষা দিয়েছে যে, বেঁচে থাকতে হলে স্বাস্হ্য সচেতনতা ও সুরক্ষা অতীব গুরুত্বপূর্ণ। বিশেষ করে করোনা ভাইরাস থেকে নিজেকে নিরাপদে রাখার জন্য বুস্টার ডোজসহ তিনটি টিকা গ্রহণ করা জরুরী। এখনো গ্রামেগঞ্জে টিকা নিতে মানুষের উদাসীনতা দেখা যায়।

বক্তারা আরো বলেন, প্রত্যেক পরিবারের সদস্যদের উচিত ব্যক্তিগত পরিস্কার-পরিচ্ছন্নতার অভ্যাস গড়ে তোলা। এনজিওগুলোর উচিত মানুষকে আরও সচেতন করার জন্য গণমূখী নাটকগুলো তৃণমূল পর্যায়ে বেশি করে প্রচার করা।

সভায় সরকারী- বেসরকারী পর্যায়ের ব্যক্তিগণ কোভিড ১৯ মূহুর্তের নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন এবং আগামী দিনের করণীয় সম্পর্কে পরামর্শ প্রদান করেন। এতে আরও বক্তব্য রাখেন এডাব কক্সবাজার জেলা সমন্বয়কারী হারুন অর রশীদ, শিক্ষক আব্দুল হালিম, স্বাস্হ্যকর্মী নুরুল আজিম, জেনারেল ফিজিশিয়ান মোঃ আজিজুর রহমান, ইয়ুথ লিডার শাহরিয়া ইশাত নিপা, অর্ণব ভলান্টিয়ার ফোকাল আব্দুল মান্নান নিশাদ প্রমূখ।

সভায় চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, স্বাস্হ্য কর্মী, ইয়ুথসহ ৩০ জন সরকারী- বেসরকারী ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.