খাগড়াছড়ি, , বুধবার, ২৩ মে ২০১৮

৪৯ প্রকল্প বাস্তবায়ন হলে পাল্টে যাবে কক্সবাজার’

প্রকাশ: ২০১৮-০৪-২২ ১১:৪০:২৭ || আপডেট: ২০১৮-০৪-২২ ১১:৪০:২৭

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : কক্সবাজারে প্রধানমন্ত্রীর ১২টি অগ্রাধিকার প্রকল্পসহ মোট ৪৯ মেগা উন্নয়ন প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে নিতে সরকারি কর্মকর্তাসহ জনপ্রতিনিধিদের গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালনের তাগিদ দেওয়া হয়েছে। এসব উন্নয়ন প্রকল্পের জন্য অধিগ্রহণ করা প্রায় ১৩ হাজার একর জমির ক্ষতিপূরণের টাকা যত তাড়াতাড়ি সম্ভব ছাড় করার ব্যাপারেও গুরুত্বারোপ করা হয়। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প যথাক্রমে দোহাজারী-কক্সবাজার রেলপথ, মাতারবাড়ি তাপ বিদ্যুৎ কেন্দ্র, খুরুসকূল আশ্রয়ন প্রকল্প ও আন্তর্জাতিক বিমান বন্দরসহ অন্যান্য প্রকল্পের কাজ আরো গতিশীল করার আহ্বান জানানো হয়েছে।

শনিবার কক্সবাজারে উন্নয়ন প্রকল্পগুলোর ভূমি অধিগ্রহণ কার্যক্রমসহ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের এক আলোচনাসভায় এসব বলা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘সবাইকে দরদি মন নিয়ে সমস্যা সমাধানে ভূমিকা রাখতে হবে। কাজ করতে হবে দেশপ্রেমে উদ্বুুদ্ধ হয়ে। এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হলে দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারের চেহারাই পাল্টে যাবে।’

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। সভায় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও আবু রেজা নদভী, রেলসচিব মোহাম্মদ মোফাজ্জেল হোসেন, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এম মনজুরুল আলম, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাফর উল্লাহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. মমিনুর রশিদ আমিন, বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাইফুল ইসলাম, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জিল্লুর রহমান, বিদ্যুৎ বিভাগের যুগ্ম সচিব এ কে এম হুমায়ুন কবির, বেজার যুগ্ম সচিব ড. মলয় চৌধুরী, সড়ক পরিবহনের যুগ্ম সচিব ড. মো. কামরুল আহসান, পেট্রোবাংলার যুগ্ম সচিব মো. মোস্তফা কামাল ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লে. কর্নেল ফোরকান আহমদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও উপসচিব কাজী মো. আবদুর রহমানের সঞ্চালনায় সভায় বলা হয়েছে, কক্সবাজারের মোট ৪৯টি উন্নয়ন প্রকল্পে প্রায় ১৩ হাজার একর জমি অধিগ্রহণ করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব সভায় জানান, সরকার ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছে জরুরিভিত্তিতে কক্সবাজারে পর্যাপ্ত জনবল দিয়ে অধিগ্রহণ করা জমির ক্ষতিপূরণের টাকা প্রদানের ব্যবস্থা করা হবে।

Leave a Reply

পূর্বের সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!