খাগড়াছড়ি, , বুধবার, ২৩ মে ২০১৮

৩২ দিন পর অপহৃত মন্টি চাকমা ও দয়া সোনা চাকমা মুক্ত

প্রকাশ: ২০১৮-০৪-২০ ০৪:১৩:২৯ || আপডেট: ২০১৮-০৪-২০ ০৪:১৩:২৯

নিজস্ব প্রতিবেদক: ৩২ দিন পর অপহৃত প্রসীতপন্থী ইউপিডিএফ’র নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমা প্রায় এক মাস পর মুক্তি পেয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে তাদের খাগড়াছড়ি শহরের মধুপুর এলাকায় ছেড়ে দেওয়া হয়।

ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা সংগঠক মাইকেল চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার রাত পৌনে ৮টায় খাগড়াছড়ি সদরের মধুপুর এলাকায় অপহৃতদের অভিভাবক ও স্থানীয় মুরব্বীদের জিম্মায় মুক্তি দেওয়া হয়।  তবে তারা এখন কোথায় কিভাবে আসেন সেটি জানাতে পারেননি তিনি। খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমেদ খান বলেন, বিষয়টি শুনেছি।

এ ব্যাপারে রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) লিমন বোস জানান, আমরা লোকমুখে শুনেছি দয়া সোনা চাকমা ও মন্টি চাকমাকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে দয়া সোনা ও মন্টি চাকমার পরিবারের পক্ষ থেকে এখনো কোন যোগাযোগ করা হয়নি।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, এ ঘটনার সত্যতা জানার জন্য দয়া সোনা চাকমার বাবা ও মামলার বাদী বিষধন চাকমার সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টার পরও তার মোবাইল ফোনটি বন্ধ ছিলো।

প্রসঙ্গত চলতি বছরের ১৮মার্চ রাঙামাটির কুতুকছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টে (ইউপিডিএফ) এবং ইউপিডিএফ গণতান্ত্রিক দুই গ্রুপের মধ্যে সংর্ঘষে একজন গুলিবিদ্ধ এবং হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সদস্য দয়া সোনা চাকমা এবং সংগঠনটি রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক মন্টি চাকমাকে অস্ত্রের মুখে গুম করে তাদের বিরোধী পক্ষ ।

এ ঘটনার পর দয়াসোনা চাকমার পিতা বিষধন চাকমা চলতি বছরের ২০মার্চ রাঙামাটি কোতয়ালী থানায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সংস্কারের (এমএন লারমা গ্রুপ) অঘোষিত নেতা ও নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা ও ইউপিএিফ সংস্কারের প্রধান তপন জ্যোতি চাকমাকে (বর্মা) প্রধান আসামী করে সর্বমোট ১৯জনের বিরুদ্ধে থানায় অপহরণ মামলা দায়ের করেছিলো।

প্রসীত ইউপিডিএফ শুরু থেকে এ ঘটনার জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করে আসছে। তবে ইউপিডিএফ গণতান্ত্রিক ঘটনটিকে প্রসীতপন্থী ইউপিডিএফ’র আভ্যন্তরীন দ্বন্দ্ব বলে দাবি করে আসছিল।

Leave a Reply

পূর্বের সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!