খাগড়াছড়ি, , বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

মহালছড়ি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্য; মহাখুশি শিক্ষার্থী ও অভিভাকরা

প্রকাশ: ২০২১-০৯-১২ ২০:০৮:২০ || আপডেট: ২০২১-০৯-১২ ২০:০৮:২৭

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধিঃ দীর্ঘ্য ১৮ মাস বন্ধ থাকার পর সাড়া দেশের ন্যায় খাগড়াছড়ি জেলাস্থ মহালছড়ি উপজেলাধীন উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক, সরকারী-বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, দাখিল ও এবতেদায়ী মাদ্রাসাসহ উপজেলার সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে পুন:রায় ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্য।

সরকারের সুচিন্তিত ও সুবিবেচনা প্রসুত সময়োপযোগি সঠিক সিদ্ধান্তে ১২ সেপ্টেম্বর রবিবার এসব শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে সরজমিনে গিয়ে দেখা যায় শিক্ষার্থীর মাঝে বিরাজ করছে আনন্দঘন পরিবেশ। দীর্ঘ দেড় বছর পর এসব শিক্ষার্থীরা স্কুল ড্রেস পরিধান করে কাঁধে ব্যাগ ঝুলিয়ে মুখে মাস্ক পড়ে স্কুল আঙ্গিনায় আনন্দে আত্মহারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রধান শিক্ষকের সাথে কথা বলে জানা যায় তাঁর স্কুল শতভাগ স্বাস্থ্যবিধি মেনে সরকারী নির্দেশনা অনুসরণ করে পাঠক্রম অব্যাহত রাখবেন। উপজেলা সদরের একটি বেসরকারী স্কুলের এই প্রধান শিক্ষক এ সময় আরো বলেন, তাঁর স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকগণ এ ব্যাপারে অত্যন্ত সচেতন।

এদিকে একাধিক অভিভাবক তাঁদের আনন্দানুভূতিপূর্ণ প্রতিক্রীয়া জানিয়ে বলেন তাঁরা সরকারের সময়োপযোগি এই সিদ্ধান্তকে আন্তরিকভাবে অভিনন্দন জ্ঞাপন করছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!