খাগড়াছড়ি, , মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

নাইক্ষ্যংছড়ি বাইশারী মডেল মাদ্রাসার পক্ষ থেকে সংবর্ধিত হলেন হাফেজ সাকি ও প্রবাসী কালাম

প্রকাশ: ২০২১-০৯-২৬ ২১:৪৬:২৪ || আপডেট: ২০২১-০৯-২৬ ২১:৪৬:৩১

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়িঃ বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারী মডেল নুরানি এবতেদায়ী মাদ্রাসার পক্ষ থেকে সংবর্ধিত হলেন হাফেজ মাওলানা আশরাফুল হাসান সাকি ও সৌদি প্রবাসী মোঃ আবুল কালাম।

রবিবার ২৬ সেপ্টেম্বর সকাল সাড়ে এগারোটার সময় বাইশারী মডেল নুরানি একাডেমীর হল রুমে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

হাফেজ মাওলানা আশরাফুল হাসান সাকি স্কলারশিপ নিয়ে আরবি ভাষা প্রোগ্রামের জন্য বাংলাদেশ থেকে কাতার বিশ্ববিদ্যালয়ে চুড়ান্ত ভাবে মনোনীত হয়েছেন। তাছাড়া সৌদি প্রবাসী আবুল কালাম বিদেশ থেকে দেশের জন্য অনেক অবদান রেখেছেন। তাই তাদের দু জনকে সংবর্ধিত এবং সম্মাননা স্মারক প্রদান করা হয় মডেল নুরানি এবতেদায়ী মাদ্রাসার পক্ষ থেকে।

বাইশারী মডেল নূরানী এবতেদায়ী মাদ্রাসার প্রধান মোঃ বরকতুল্লাহ মাসুমের পরিচালনায় পবিত্র কোরআন তেলওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালনা কমিটির সদস্য একরামুল হক রাজু।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নাইক্ষংছড়ি প্রেসক্লাবের আহবায়ক আবদুল হামিদ। তিনি বলেন যে জাতি যতই শিক্ষিত সেই জাতি ততই উন্নত আজ আমাদের একটি সন্তান পুরো বাংলাদেশ থেকে শুধু মাত্র জনই কাতার বিশ্ববিদ্যালয়ের আরবি প্রোগ্রামের বিষয় নিয়ে সুযোগ পেয়েছেন। সেই সন্তানের জন্য দোয়া করতে হবে যাহাতে করে পড়াশোনা শেষ করে দেশ ও জাতির সেবা করতে পারেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মডেল নুরানি মাদ্রাসার উপদেষ্টা মোঃ ইলিয়াস সওদাগর, গর্জনিয়া ইউনিয়ন আওয়ামিলীগ সহ সভাপতি ইয়াহিয়া চৌধুরী, মডেল নুরানি এবতেদায়ী মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক সাংবাদিক আবদুর রশিদ, বড়বিলস্থ স্টুডেন্ট এসোসিয়েশন এর সভাপতি মোঃ ফখরুল ইসলাম মুকুল সংবর্ধনায় সংবর্ধিত অতিথি মাওলানা আশরাফুল হাসান সাকি ও বাইশারী প্রবাসী কল্যান সমিতি লিমিটেড এর সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মাওলানা আবদুল্লাহ, মাওলানা ইসমাইল প্রমুখ। এছাড়াও মডেল নুরানি এবতেদায়ী মাদ্রাসার ছাত্র শিক্ষক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে মাওলানা আশরাফুল হাসান সাকি কে প্রথমে ফুলের মালা দিয়ে ছাত্র শিক্ষকসহ উপস্থিত অতিথি বৃন্দরা বরন করে নেন। পরে সম্মাননা স্বারক তুলে দিয়ে মাওলানা সাকি ও সৌদি প্রবাসী আবুল কালাম কে সম্মান প্রদর্শন করা হয় ।

মাওলানা আশরাফুল হাসান সাকি রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিলস্থ মরহুম মাওলানা নজির আহমদের নাতী, আল নজির ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মাওলানা মাহমুদুল হাছান এর ১ম পুত্র ও আল নজির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক ডঃ শাইখ আল্লামা হারুন আজিজির ভাতিজা হয়।

সংবর্ধিত অতিথি মাওলানা আশরাফুল হাসান সাকি উপস্থিত লোকজনের মাঝে বলেন দেশ পাড়িয়ে বিদেশে উচ্চ শিক্ষায় গমনে আমি সকলের নিকট দোয়া চাই। যাতে করে উচ্চ শিক্ষা শেষে দেশ ও জাতির কল্যানে কাজ করতে পারি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!