চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

শিক্ষকরা সমাজের বিবেক, জাতি গড়ার কারিগর…. বি.এম মশিউর রহমান

প্রকাশ: ২০১৭-০২-০৬ ১৪:৫৮:৪৪ || আপডেট: ২০১৭-০২-০৬ ১৪:৫৮:৪৪

নিজস্ব প্রতিনিধি : সমাজ গঠনে শিক্ষকদের ভুমিকার কথা উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেছেন, শিক্ষকতার মতো মহান পেশায় যিনি তার জীবনের একটি বড় অংশ শেষ করেছেন সে শিক্ষকের সম্মান কখনোই ফুরিয়ে যায়না। শিক্ষকরা সমাজের বিবেক। সুশিক্ষিত জাতি গড়ার কারিগর। একজন শিক্ষকের ছোঁয়ায় এলাকায় জ্ঞানের পরিধি বৃদ্ধি পেয়েছে। কলেজের সুসজ্জিত অবকাঠামো আর ছাত্র আছে কিন্তু শিক্ষক নেই তবে সেখানে শিক্ষার আলো ছড়াবেনা।

রোববার বেলা ১২টার দিকে মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আবুল হোসেন এর বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক‘র সভাপতিত্বে এবং ইংরেজী বিভাগের প্রভাষক প্রদীপ কুমার দাশ এ সঞ্চালনায় বিদায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা।

অনুষ্ঠানে কলেজ গভর্নিং বডির সদস্য সুবাস চাকমা, কলেজ গভর্নিং বডির সদস্য ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ণ পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো: নুরুল আফছার, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো: আক্তার সারওয়ার ও কলেজের ¯œাতক ১ম বর্ষের শিক্ষার্থী মো: আবদুল মান্নান প্রমুখ বক্তব্য রাখেন।

বিদায়ের প্রাক্কালে মো: আবুল হোসেনকে সম্মান জানানোর উদ্যোগ অন্যদেরও অনুপ্রানিত করবে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান বলেন, বর্তমান সময়ে দেশে শিক্ষার্থীদের মেধার উন্নতি হচ্ছে, শিক্ষিতের হার বাড়ছে।

মাটিরাঙ্গার সর্বোচ্চ এ বিদ্যাপীঠে শিক্ষার মানোন্নয়নে বিদায়ী অধ্যক্ষ মো: আবুল হোসেনের গুরুত্বপুর্ণ ভুমিকার কথা স্মরণ করে সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক বলেন, নিয়মের কারণে এ কলেজ থেকে তিনি আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেও এ কলেজ সবসময় তার অপেক্ষায় থাকবে।

পরে কলেজ গভর্নিং বডির পক্ষে থেকে বিদায়ী অধ্যক্ষ মো: আবুল হোসেনকে ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও কলেজ গভর্নিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হকসহ অন্যরা।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সাপ্তাহিক

বিজ্ঞাপন

error: Content is protected !!