খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২২ মে ২০১৮

লক্ষ্মীছড়ির একমাত্র কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

প্রকাশ: ২০১৮-০৫-১৬ ১৮:৪৪:৫৩ || আপডেট: ২০১৮-০৫-১৬ ১৮:৪৪:৫৩

মানিকছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির অনগ্রসর জনপদ লক্ষ্মীছড়ির একমাত্র কলেজ জাতীয়করণের দাবীতে ১৬ মে সকালে মানববন্ধন করেছেন শিক্ষার্থী ও জনগণ। এ সময় তারা প্রধানমন্ত্রীর ঘোষিত উপজেলার একটি মাধ্যমিক স্কুল ও কলেজ জাতীয়করণের ঘোষনার আওতায় কলেজটি দ্রুত জাতীয়করণের জোর দাবী জানান।

কলেজ সূত্রে জানা গেছে, পার্বত্য খাগড়াছড়ির জেলার সবচেয়ে অবহেলিত জনপদ লক্ষ্মীছড়িতে জনসাধারণের নিজস্ব অর্থায়নে ২০০২ সালে একমাত্র উচ্চ বিদ্যাপীঠ‘লক্ষ্মীছড়ি কলেজ’ প্রতিষ্ঠিত হয়। যার EIIN ১০৬৭৯৫। কিন্তু অনগ্রসর জনপদের জনগোষ্টি কলেজটি পরিচালনায় রশদ সরবরাহ করতে হিমশিম খাচ্ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতিশ্রুতির অংশ হিসেবে উপজেলায় একটি মাধ্যমিক স্কুল ইতোমধ্যে সরকারিকরণ হলেও কলেজটি এখনো জাতীয়করণ হয়নি। ফলে উচ্চ শিক্ষায় আগ্রহী এ অঞ্চলের ছেলে-মেয়েরা প্রতিনিয়ত উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে।

১৬ মে সকাল সাড়ে ১০টায় লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের সামনে সড়কের দু’পাশে কলেজ জাতীয়করণের দাবীতে ব্যানার, ফেষ্টুন নিয়ে মানববন্ধন করেন ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক, জনপ্রতিনিধি ও সর্বসাধারণ।

এ সময় কলেজ পরিচালনা কমিটির সভাপতি টাতুমনি চাকমা,ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমা, ম্যানেজিং কমিটির সদস্য ও ইউপি চেয়ারম্যান প্রবীল কুমার চাকমা, ইউপি চেয়ারম্যান হরি মোহন চাকমা, ত্রিলন চাকমা, সাবেক চেয়ারম্যান নীল বর্ণ চাকমা,আওয়ামীলীগ নেতা মো. আবুল হাসেম চৌধুরী, কলেজ অধ্যক্ষ মো. আলী মুর্তুজা চৌধুরীসহ জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। জনপ্রতিনিধদের পাশাপাশি বক্তব্য রাখেন কলেজ শিক্ষার্থী রাহি চাকমা ও জসি চাকমা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন ছাত্র-ছাত্রী,শিক্ষক ও অভিভাবকরা। উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল তা গ্রহন করেন এবং যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রেরণে আশ্বস্থ করেন।

Leave a Reply

পূর্বের সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!