খাগড়াছড়ি, , শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

১৯৬০সাল থেকে দুই ঘাটে মানুষ পারাপারে সাহায্য করা কাপ্তাইয়ের লেদু মাঝি আর নেই

প্রকাশ: ২০২২-১০-১৩ ২২:৫৬:৫১ || আপডেট: ২০২২-১০-১৩ ২২:৫৭:২৮

মাহফুজ আলম: জেবল হক প্রকাশ লেদু মাঝি (৮০) যিনি রাঙ্গামাটি জেলার কাপ্তাই প্রজেক্ট এলাকায় ১৯৬০ সাল থেকে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, জাতি বর্ণ নির্বিশেষে ছোট বড় সকল শ্রেণীর মানুষকে  নদী পারাপারে সাহায্য করে গেছেন। শেষ জীবনে এসে অসহায়, দরিদ্র বার্ধক্য জনিত কারণ ও অসুস্থতার গ্রাসে গতকাল বুধবার ১২অক্টোবর পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন লেদু মাঝি (৮০) ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন।

১৩ অক্টোবর সকাল সাড়ে ঘটিকার সময় কাপ্তাই প্রজেক্ট নিউমার্কেট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে লেবু মাঝির নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বেলা সাড়ে ১১টার দিকে তার প্রিয় ব্রিক ফিল্ড নামক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

জানা যায়  ১৯৬০ সাল থেকে হদী টিলা ব্রিকফিল্ড নামক দুই ঘাট থেকে মানুষ পারাপারে সাহায্য করে আসছিলেন লেদু মাঝি। তার এই কর্মজীবনে নীল আকাশের নক্ষত্রের আলোয় ভরে উঠেছিল শান্ত নদীর  চারপাশ। জীবনের চাওয়া পাওয়া, হৃদয়ের গভীরতা, ভালবাসার সেতুবন্ধন তৈরি হয়েছিল কাপ্তাইয়ের আপামর জনসাধারণের সাথে। মৃত্যুকালে তার স্ত্রী,তিনজন কন্যা সন্তান ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  কাপ্তাইয়ের স্মৃতির পাতায় লেদু মাঝি অম্লান। কাপ্তাই বাসী আপনাকে সারাজীবন মনে রাখবে, আপনার ত্যাগ এবং সৎ কর্মের জন্য আল্লাহ আপনার সমস্ত গুনাহ যেন আল্লাহর ওয়াস্তে মাফ করে দেন – আমিন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.