খাগড়াছড়ি, , বুধবার, ১২ মে ২০২১

শিশুদের মাঝে স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের বই ও শিক্ষাসামগ্রী বিতরণ

প্রকাশ: ২০২১-০২-০৬ ২৩:১৪:১৩ || আপডেট: ২০২১-০২-০৬ ২৩:১৪:১৬

মোঃ আরিফুর রহমান, রাঙ্গামাটি: স্বপ্নযাত্রী ফাউন্ডেশন রাঙ্গামাটি শাখার উদ্যোগে স্বপ্নযাত্রী বিদ্যাপীঠ-১ এর বই ও শিক্ষাসামগ্রী বিতরণ উৎসব-২০২১ উদযাপিত হয়েছে।

শনিবার (৬ ফেব্রুয়ারী) শহরের শান্তিনগরস্থ উক্ত বিদ্যাপীঠে সংগঠনটির জেলা শাখার সভাপতি আজাদ সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি ডিএসবি’র সাব ইন্সপেক্টর মোহাম্মদ জহির উদ্দীন, সামাজিক সংগঠন “জীবন” এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাজিদ বিন জাহিদ (মিকি), স্বপ্নযাত্রী’র সিঃ সহ-সভাপতি মোঃ রমজান আলী, সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম আরজু, সহ-সাধারণ সম্পাদক ও প্রোগ্রাম চেয়ারম্যান মাহমুদ আব্বাস, দপ্তর সম্পাদক নূর মোহাম্মদ সম্রাট,অর্থ সম্পাদক প্রমিতা চৌধুরী, নাজমা আক্তার, সাজ্জাদ হোসেনসহ অত্র বিদ্যাপীঠের সকল শিক্ষিকাগণ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রাঙ্গামাটি স্বপ্নযাত্রী বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা সদস্য ও স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহমেদ ইসতিয়াক আজাদ। শুভেচ্ছা বক্তব্যে বিদ্যাপীঠের বাহিরেও যদি শিক্ষার্থীদের কোনো প্রকার শিক্ষাসামগ্রী প্রয়োজন হয় তাহলে তা জানানোর জন্য তিনি অবিভাবকদের প্রতি আহবান জানান। ফ্রি-তে টিউশন দরকার হলেও তদারকি করবেন। স্বপ্নযাত্রীর কাজের ধারাবাহিকতায় উভয় বিদ্যাপীঠের কার্যক্রম এই মাসেই সম্পূর্ণ করবেন বলে তিনি জানান। তিনি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন “জীবন” টিমকে যারা প্রায়শই তাদের সাথে সমন্বয় করে বেশকিছু কাজ করে আসছেন। অতপর জনসচেতনতার জন্য মাস্ক বিতরণ এবং কেক কেটে বই ও শিক্ষাসামগ্রী বিতরণ উৎসব উদযাপন করা হয়।

উল্লেখ্য রাঙ্গামাটিতে “স্বপ্নযাত্রী ফাউন্ডেশন” এর সার্বিক ব্যবস্থাপনায় প্রতিষ্ঠিত স্কুল স্বপ্নযাত্রী বিদ্যাপীঠ-১ অবহেলিত ও অসহায় শিশুদের বিনামূল্যে পাঠদান দেওয়া হচ্ছে বিগত ৩ বছর ধরে। বই, স্কুল ব্যাগ, আইডি কার্ডসহ সকল শিক্ষা সামগ্রী সংগঠনটি অবহেলিত ও অসহায় শিশুদের জন্য সারাবছর জুড়ে ব্যবস্থা করে থাকে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.