খাগড়াছড়ি, , বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

রাংগামাটিতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের ১৭৫ নেতা কর্মীর পদত্যাগ

প্রকাশ: ২০১৭-১২-১২ ০৩:৫৩:১০ || আপডেট: ২০১৭-১২-১২ ০৩:৫৩:১০

রাংগামাটি প্রতিনিধি:  জুরাছড়ি আওয়ামী লীগ নেতা-কর্মীদের পদত্যাগের হিরিক পড়ছে। সবাই ব্যক্তিগত ও পারিবারিক সমস্যার কথা উল্লেখ করে প্রতিদিন ৫০-৬০টি করে পদত্যাগপত্র স্ব-স্ব সভাপতির কাছে জমা দিচ্ছে। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সাবেক দুই ইউপি চেয়ারম্যান এবং সাংগঠনিক সম্পাদক লাল বিহারী চাকমাসহ আরোও ৫২ জন নেতা-কর্মী আজ পদত্যাগ করেছে বলে খবর পাওয়া গেছে। এর আগে প্রথম দফায় ১২ জন ও দ্বিতীয় দফায় ১১১জন পদত্যাগ করেন নেতা-কর্মী। উপজেলা যুব লীগের নেতা অরবিন্দু চাকমার খুন হওয়ার পর এ নিয়ে তৃতীয় দফায় মোট ১৭৫ জন নেতা-কর্মী পদত্যাগ করলেন।গত শনিবার রাতে জুরাছড়ি নেতা-কর্মীদের পদত্যাগের বিষয়ে উদ্বেগ জানিয়ে জেলা আওয়ামী লীগ একটি বিবৃতি দিয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বরের স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, জনসংহতি সমিতির (জেএসএস)সশস্ত্র সন্ত্রাসীরা তাঁদের নেতা-কর্মীদের হত্যার ভয় দেখিয়ে পদত্যাগ করতে বাধ্য করছে। তবে জনসংহতি সমিতি বিষয়টি অস্বীকার করেছে।

সোমবার বেলা সাড়ে ১২টায় উপজেলা সদরে এসে স্থানীয় সাংবাদিকদের কাছে তাঁদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন জুরাছড়ি আওয়ামী লীগের বেশ কিছু নেতা-কর্মী। এদের মধ্যে প্রথম সারির নেতা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লাল বিহারী চাকমা, মৈদং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বরুন তালুকদার, দুমদুম্যা ইউনিয়নের জেষ্ঠ্য নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান তরুন মনি চাকমা, জুরাছড়ি ইউনিয়নের ওয়ার্ড সদস্য কিরণ কুমার চাকমা, মহিলা লীগের সহ সভাপতি জ্যোতি চাকমা, ইউনিয়ন শাখার সহ সভাপতি চন্দা চাকমা, সাধারণ সম্পাদক তারকা চাকমাসহ অনেক নেতা কর্মী উপস্থিত ছিলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রবর্তক চাকমা দলীয় কর্মীর পদত্যাগ বিষয়ে পদত্যাগপত্র হাতে পেয়েছে বলে নিশ্চিত করেছেন।
মহিলা লীগের সভানেত্রী কল্পিতা চাকমা জানান জুরাছড়ি ও বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউনিয়নের বেশ কিছু সদস্যর সাধারণ সদস্য পদ বাতিলের পদত্যাগপত্র হাতে পেয়েছি। বিধি মোকাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!