খাগড়াছড়ি, , সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে; শাস্তির দাবিতে উত্তাল কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউ

প্রকাশ: ২০২২-০৯-০৭ ০০:২৭:১৯ || আপডেট: ২০২২-০৯-০৭ ০০:২৭:২০

মাহফুজ আলম, কাপ্তাই: রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার বিএসপিআইয়ের শিক্ষক মোঃ এজাবুর আলমের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ। শাস্তির দাবিতে উত্তাল কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট।

ক্যাম্পাসে ৬ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কাপ্তাই বিএসপিআই (বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট) চত্তরে প্রতিষ্ঠানের বর্তমান ও প্রাক্তন ছাত্র ছাত্রীবৃন্দের আয়োজনে ইনস্টিটিউটের সিভিল উড ডিপার্টমেন্টের জুনিয়র ইনস্ট্রাক্টর মোঃ এজাবুর আলম কর্তৃক একাধিক শিক্ষার্থীর যৌন হয়রানির অভিযোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ইলেকট্রিক ডিপার্টমেন্টের ৫০তম ব্যাচের প্রাক্তন ছাত্র প্রান্ত নাথ ও উক্ত ডিপার্টমেন্টের ৭ম পর্বের ছাত্র মোঃ নাসির উদ্দিন এর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি প্রতিষ্ঠানের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসে প্রদক্ষিণ করে আরম্ভস্থলে এসে শেষ হয়। এসময় তারা অভিযুক্ত শিক্ষকের কুশপুত্তলিকা দাহ্য করে। এরপর সেখানে বর্ণিত ছাত্রদ্বয় সংক্ষিপ্ত বক্তব্য প্রদান এবং বর্ণিত শিক্ষকের শাস্তির দাবিতে ০৮ দফা দাবি পেশ করে। উক্ত মিছিলে প্রতিষ্ঠানের শতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেয়।

জানা যায় এর আগে ও উক্ত বিষয়কে কেন্দ্র করে গত ৩১/০৮/২০২২ তারিখ থেকে সুইডিশ ছাত্রাবাসেরর সহকারি তত্ববধায়ক পদ হতে বর্ণিত শিক্ষককে অব্যাহতি প্রদান করা হয়। এছাড়াও গত ২৮/০৮/২০২২ তারিখ বর্ণিত শিক্ষকের বিরুদ্ধে ০৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি তদন্ত শেষে আজ ৬ সেপ্টেম্বর দুপুরে তাদের প্রতিবেদন পেশ করেন এবং প্রতিষ্ঠান কর্তৃপক্ষ উক্ত প্রতিবেদন কারিগরি শিক্ষা বোর্ডের মহাপরিচালক বরাবরে প্রেরণ করেছেন বলে নিশ্চিত করেন কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!