খাগড়াছড়ি, , সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩

মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও বিজয় মেলার উদ্বোধন

প্রকাশ: ২০২২-১২-১৭ ১৬:৫৪:৪২ || আপডেট: ২০২২-১২-১৭ ১৬:৫৪:৪৭

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) থেকেঃ মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া ও বিজয় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন ৫৬ ইবি কাপ্তাই জোনের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ নুর উল্লাহ জুয়েল -পিএসসি। শুক্রবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলা ০৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ সংলগ্ন ঈদগা মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন কাপ্তাই জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ নূর উল্লাহ জুয়েল, পিএসসি।

উক্ত অনুষ্ঠান মহান বিজয় দিবস উপলক্ষে কাপ্তাই মুক্তিযোদ্ধা সংসদের ব্যবস্থাপনায় কাপ্তাই উপজেলা (আওয়ামী লীগ) সভাপতি অংসুইছাইন চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাপ্তাই সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জনাব রওশন আরা রব, ০৪ নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী জনাব মোঃ আব্দুল লতিফ ও বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ। এসময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই থানা ইনচার্জ মোঃজসিম উদ্দিনসহ মুক্তিযোদ্ধাগণ।

এসময় বক্তারা বলেন, নতুন প্রজন্ম যাতে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারে ও মণেপ্রাণে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে পারে সে উদ্দেশ্যেই এ মেলার আয়োজন করা হয়েছে। এ মেলার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে নতুন প্রজন্ম। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় শিল্পীসহ মনোজ্ঞ সংগীত পরিবেশনএবং সংগীতশিল্পীসহ আরো অনেকে।এ মেলা চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। এছাড়াও আগত দর্শনার্থীদের বিনোদনের জন্য উক্ত মেলায় হাউজি, রিং, লাকী কুপন, চরকি, নাগরদোলা সার্কাস, নাচসহ বিভিন্ন পণ্য খাদ্য সামগ্রীর আয়োজন করা হয়েছে।তার পাশাপাশি বিভিন্ন ধরনের পাহাড়ি পণ্য সামগ্রী ও খাবার বিক্রয়ের জন্য স্টল দেয়া হয়েছে।আলোচনা সভা শেষে কাপ্তাই উপজেলাধীন এলাকার মোট ২১ জন সম্মানীত বীর মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট ও ফুল দিয়ে সংবর্ধনা দেয়া হয়।এরপর শহীদ শামসুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয় ও শিশু নিকেতন বিদ্যালয়ের শিক্ষার্থী এবং রাঙ্গামাটির সুশ্মিতা, পলি শারমিন ও রাজিব মনোমুগ্ধকর সংগীত ও নৃত্য পরিবেশন করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.