খাগড়াছড়ি, , সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩

বিলাইছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ ও রোকেয়া দিবসে র‌্যালী আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০২২-১২-০৯ ১৭:২৭:২১ || আপডেট: ২০২২-১২-০৯ ১৭:২৮:১৬

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি প্রতিনিধিঃ-বিলাইছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অন্যদিকে একই সময়ে জাতীয় মহিলা সংস্থা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস পালনের র‍্যালি এবং জয়িতাদের সন্মানা প্রদান করা হয়েছে।

শুক্রবার (৯ই ডিসেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে ও মহিলা বিষয়ক অধিদপ্তর এবং জাতীয় মহিলা সংস্থা’র সহযোগিতায় দিবসটি উপলক্ষে উপজেলা হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান -এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও বীর মুক্তি যোদ্ধা শাক্য প্রিয় বড়ুয়া, সাধারণ সম্পাদক ও প্রধান শিক্ষক সুদেব দাশ, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক ভিক্টোরিয়া চাকমা, জাতীয় মহিলা সংস্থার সাধন বিকাশ তঞ্চঙ্গ্যা ও প্রশিক্ষক শর্মিষ্টা চাকমা প্রমূখ।

বক্তারা বলেন, দুর্নীতি ক্যান্সারের চেয়েও ভয়াবহ। দুর্নীতির কারণে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে না। তারা আরও বলেন, উপজেলায় কোনো ঠিকাদার যদি রাস্তা -ঘাট ও অন্যান্য কাজ করার সময় দুর্নীতি বা অনিয়ম করে তাহলে সরাসরি দুর্নীতি দমন কমিশন রাঙ্গামাটি কিংবা উপজেলা ইউএনও কে অবগত করা। এছাড়া উপজেলা পর্যায়ে কোন কর্মকর্তা- কর্মচারী, জনপ্রতিনিধি অনিয়ম, স্কুল ফাঁকি ও দায়িত্ব পালনে অবহেলা, অফিস ফাঁকি দেওয়া সহ কোনো অপরাধ মূলক কাজে জড়িত বা অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে দুর্নীতি দমন কমিশনকে খবর দেওয়া এবং সার্বিকভাবে জনগণকে সকল সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

অন্যদিকে রোকেয়া দিবসে বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের প্রতি সন্মান জানিয়ে, তার নীতি অনুসরন করে দেশের এবং সমাজের প্রত্যেক নারীদের সন্মান এবং অধিকার নিশ্চিত করা আহ্বান জানানো হয়। আলোচনা শেষে মাসাপ্রু মার্মা, মণ্জু চক্রবর্তী এবং বলাকা রানী চাকমা কে উপজেলার শ্রেষ্ঠ জয়িতার সন্মাননা স্বারক প্রদান করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.