খাগড়াছড়ি, , মঙ্গলবার, ১৭ মে ২০২২

চাঁদা না দেয়ায় নির্যাতনের শিকার কাপ্তাই ডলুছড়ির এক কৃষক পরিবার

প্রকাশ: ২০২২-০৫-১৩ ১৬:০৬:৪১ || আপডেট: ২০২২-০৫-১৩ ১৬:০৬:৪৩

স্টাফ রিপোর্টার: চাঁদা দিতে ব্যর্থ হওয়ায় তার পরিনাম অমানবিক নির্যাতন, অবশেষে প্রান বাঁচতে হাসপাতালে চিকিৎসা নিতে বাধ্য হয় কাপ্তাই উপজেলাধীন ডলুছড়ির পাহাড়ি পল্লীর এক কৃষক পরিবারের দুইজনকে।

ঘটনাটি ঘটেছে ১২ মে ২০২২ তারিখ আনুমানিক রাত সাড়ে সাত ঘটিকার সময়। রাইখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড এলাকাধীন ডলুছড়ি সীতা পাহাড় নামক স্থানে। নাম প্রকাশে অনিচ্ছুক স্হানীয় লোকজন ও ভুক্তভোগীরা জানান, ঘটনার পূর্ব মুহূর্তে সবুজ রঙের পোশাক পরিহিত ৫/৬ জন জেএসএস (মূল) দল সশস্ত্র সন্ত্রাসী কাপ্তাই উপজেলার ০২ নং রাইখালী ইউনিয়নের ০১ নং ওয়ার্ড এলাকাধীন ডলুছড়ি সীতাপাহাড় নামক স্থানে এসে থোয়াইসোয়াই মারমা-৪৫ (পিতাঃ অজ্ঞাত, গ্রামঃ সীতাপাহাড়, ডাকঃ রাইখালী বাজার, থানাঃ চন্দ্রঘোনা, জেলাঃ রাঙ্গামাটি) এর নিকট থেকে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় সন্ত্রাসীরা তাকে ও তার স্ত্রী চিংঞো মারমা-৪০’কে প্রহার করে চলে যায়। উক্ত ঘটনায় থোয়াইসোয়াই মারমা গুরুতর আহত হয়। কত টাকা চাঁদা চেয়েছে তা জানা যায়নি। স্থানীয় লোকজন কর্তৃক আহত স্বামী-স্ত্রী’কে চিকিৎসার জন্য চন্দ্রঘোনা খ্রীষ্টান হাসপাতালে নেয়া হয় এবং বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন বলে জানা যায়।

বর্ণিত প্রহৃত ব্যক্তি পেশায় কৃষক ও তাদের পানের বরজ রয়েছে। সন্ত্রাসীরা পূর্বে উক্ত পানের বরজ থেকে চাঁদা চেয়েছিল বলে জানা যায়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!