খাগড়াছড়ি, , মঙ্গলবার, ১৭ মে ২০২২

কাপ্তাই হরিনছড়ায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে অস্ত্রসহ আটক ১

প্রকাশ: ২০২২-০৫-০১ ২১:৪৮:৪৯ || আপডেট: ২০২২-০৫-০১ ২১:৪৮:৫২

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: কাপ্তাই রাঙ্গামাটি, ৭ আর ই ব্যাটালিয়ন এর অন্তর্গত হরিণছড়া হতে সেনা ও পুলিশের যৌথ অভিযানে অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামসহ জেএসএস (মূল) এর সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

রোববার (১ মে) সকাল সাড়ে ৫টার দিকে ৭ আর ই ব্যাটালিয়ন এর দায়িত্বপূর্ণ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী ও পুলিশের যৌথ বিশেষ অভিযান পরিচালনা করে কাপ্তাই ইউনিয়নাধীন হরিণছড়া হেডম্যান পাড়া এলাকা হতে বিমল চাকমা (২২) অস্ত্র – এ্যামুনিউশন ও সরঞ্জামাদি সহ আটক করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্র ও মালামাল সমূহ হলো ১টি অটোমেটিকস (এসএমজি), ১টি ম্যাগাজিন, ১টি দেশিয় বন্দুক, ১৫ রাউন্ড এ্যামোনিশন, ১টি রামদা, ১টি স্মার্ট ফোন, ২টি বাটন ফোন, ১টি ব্যাগ এবং নগদ ৭শ ৫৭ টাকা উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তি জেএসএস (মূল)দলের সশস্ত্র সন্ত্রাসী বলে থানা সুত্রে জানা যায়।

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দিন নিশ্চিত করেন যৌথ বাহিনীর অভিযানে আটককৃত সশস্ত্র সন্ত্রাসী হতে উদ্ধারকৃত অস্ত্র, এ্যামোনিশন এবং অন্যান্য সরঞ্জামাদি সেনাবাহিনী কর্তৃক কাপ্তাই থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। এর পরবর্তীতে কাপ্তাই থানা পুলিশ দুপুর ১টা ৫ মিনিটের সময় কাপ্তাই থানায় একটি মামলা দায়ের করেন। কাপ্তাই থানা অফিসার ইনচার্জ জসিম উদ্দিন আরো বলেন যার ধারা সমুহ হলো ১৯(৪) ১৯(f) ১৮৭৮ সালের অস্ত্র আইন। কাপ্তাই থানার মামলা নম্বর ১/১৮,/ তারিখ ১মে ২০২২। মামলা প্রস্তুতি গ্রহণ শেষে ১মে রবিবার দুপুরে সশস্ত্র সন্ত্রাসী বিমল চাকমাকে কাপ্তাই থানা হতে রাঙামাটি জেলা জর্জ আদালতে সোপর্দ করা হয় বলে নিশ্চিত করেন ওসি জসিম উদ্দিন।

এব্যাপারে জীবতলীস্হ ৭ আরই ব্যাটালিয়নের অধিনায়ক বলেছেন সন্ত্রাসী দমন, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারে এবং পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসী কার্যক্রম দমনে যৌথবাহিনি সজাগ রয়েছে। পাশাপাশি ১মে ২০২২ যে অভিযানটি হয়েছে সেটি একটি সফল অভিযান এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!