খাগড়াছড়ি, , শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

কাপ্তাই সেনা জোনের উদ্যেগে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রান বিতরন

প্রকাশ: ২০২২-০৬-২১ ১৬:০৫:২৯ || আপডেট: ২০২২-০৬-২১ ১৬:০৫:৩৫

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) থেকেঃ কাপ্তাই সেনা জোনের উদ্যেগে ৪নং কাপ্তাই ইউনিয়নয়াধীন কাপ্তাই উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রান বিতরন করা হয়।

কাপ্তাই উপজেলাধীন কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার এলাকাস্থ কর্নফুলী নদীর পাড়ে ঝুঁকিপূর্ন পাহাড়ের ঢালে বসবাসকারীদের কাপ্তাই উচ্চ বিদ্যালয় অস্থায়ী আশ্রয়ন কেন্দ্রে অবস্থানরত ৩০ পরিবারের ১৪৭ জন দুর্যোগগ্রস্ত সদস্যর মধ্যে ২১ জুন মঙ্গলবার সকালে সেনাবাহিনীর কাপ্তাই জোন কর্তৃক ত্রান বিতরন করা হয়। আশ্রয়ন কেন্দ্রে অবস্থানরতদের জন্য খাদ্যসামগ্রী চাউল, আটা, ডাল, সয়াবিন তেল, চিনি এবং লবন প্রদান করা হয়। ত্রান বিতরন করেন কাপ্তাই জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মোহাম্মদ শামছুল আরেফীন খান, পিএসসি। এছাড়াও এ সময় ৪নং কাপ্তাই ইউনিয়নের চেয়ারম্যান, ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত জোন কমান্ডার প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত সদস্যদের খোজখবর নিয়ে মতবিনিময় করেন। এ সময় পাহাড়ের ঢালে ঝুঁকিপূর্ন স্থানে বসবাসকারী পরিবারের সদস্যগণ দাবী করেন তাদেরকে যেন মরনফাঁদ অতি ঝুঁকিপূর্ন পাহারের ঢাল হতে স্থায়ীভাবে সমতলে পূর্নবাসন করা হয়। এই ব্যাপারে ভারপ্রাপ্ত জোন কমান্ডার যথাযথ কর্তৃপক্ষের সাথে প্রয়োজনীয় সমন্বয় করে ব্যবস্থা নেওয়ার আশ্বাষ দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!