চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

রাঙামাটি অনলাইন প্রেস ক্লাব সভাপতিকে খুঁজছে পুলিশ; তথ্য প্রযুক্তি আইনে মামলা

প্রকাশ: ২০১৭-০১-২৬ ১৫:০৮:৫৯ || আপডেট: ২০১৭-০১-২৬ ১৫:০৮:৫৯

pressমোঃ নুরুল আমিন, রাঙামাটি প্রতিনিধি : তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলার আসামী রাঙামাটি অন লাইন প্রেস ক্লাবের সভাপতি নির্মল বড়ুয়া মিলনকে গ্রেফতারে খুঁজে বেড়াচ্ছে রাঙামাটি কোতয়ালী থানা পুলিশ। তাকে গ্রেফতার করতে মঙ্গলবার দিবাগত রাতে শহরের হাসপাতাল এলাকাস্থ তার বাসভবনে অভিযান চালায় পুলিশ। এ সময় তিনি বাসায় ছিলেন না বলে জানান পুলিশ। গত মঙ্গলবার রাঙামাটি কোতয়ালী থানায় নির্মল বড়ুয়ার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন রাঙামাটি অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক শহিদুজ্জামান মুহসিন রোমান। মামলার পর থেকে আত্ম গোপনে আছেন নির্মল বড়ুয়া মিলন।
নির্মল বড়ুয়া একটি অনলাইন নিউজ পোর্টালের প্রধান সম্পাদক। সে রাঙামাটি জেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি। তার নিউজ পোর্টালে প্রকাশিত একটি সংবাদের জেরে তার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।
কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুর রশীদ জানান, তার বিরুদ্ধে (আইসিটি এ্যাক্ট) তথ্য পুযক্তি আইনে মামলা হয়েছে। মামলা আমলে নিয়ে তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। মামলা সুত্রে জানাযায় গত সোমবার রাঙামাটির নানিয়ারচরে সন্ত্রাসীরা মাল বোঝাই ট্রাক আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনার প্রতিবাদে রাঙামাটি শহরে অটোরিক্সা চালক ও অন্যান্য পরিবহণ মালিক-শ্রমিকদের বিক্ষোভ মিছিল নিয়ে সংবাদ প্রকাশ করে সিএইচটি মিডিয়া টুয়েন্টিাফোর ডটকম নামের একটি অনলাইন পত্রিকা। এ সংবাদে রাঙামাটি অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদককে উদ্দেশ্য মূলকভাবে ব্যক্তিগতভাবে আক্রমানত্মক সংবাদ দিয়ে তার মানহানি করা হয়েছে বলে অভিযোগ করা হয়।
মামলার বাদি শহিদুজ্জামান মুহসিন রোমান বলেন, নির্মলবড়ুয়া আমার মান হানির লক্ষে উদ্দেশ্য প্রনোদিতভাবে মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করেছে। আমি আইনের প্রতি সম্মান রেখে সুবিচার পাওয়ার জন্য তার বিরুদ্ধে রাঙামাটি কোতয়ালী থানায় মামলা করেছি।
এ বিষয়ে জানার জন্য নির্মল বড়ুয়ার ব্যক্তিগত মুঠোফোনে বুধবার রাত ১০টায় যোগাযোগ করার চেষ্ঠা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। তার পত্রিকার সম্পাদক ওমর ফারক এর কাছে মামলার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি কেন মামলা হয়েছে তা জানেন না বলে জানান এবং পরে কথা বলবেন বলে ফোনের সংযোগ কেটে দেন। ওই পত্রিকার বার্তা সম্পাদক জুই চাকমা জানান, “জনস্বার্থে আমাদের পত্রিকায় একটি সংবাদ প্রকাশ করা হয় কিন্তু নীতিমালা অনুযায়ী সংবাদের প্রতিবাদ না দিয়ে একটি পক্ষ মামলা দায়ের করেন।” তিনি আরো জানান মঙ্গলবার রাতে মামলার পর নির্মল বড়ুয়ার বাসায় একদল লোক হানা দেয় এবং পুলিশ বাসায় এসে তাকে খুঁজতে থাকে। মামলার পর থেকে নির্মল বড়ুয়ার সাথে তার কোন যোগাযোগ হয়নি বলে তিনি জানান।
এদিকে নির্মল বড়ুয়ার বিরুদ্ধে মামলা হলেও তার সংগঠন রাঙামাটি অনলাইন প্রেস ক্লাবের পক্ষ থেকে কোন বিবৃতি বা কর্মসূচি দেয়া হয়নি। এ ব্যাপারে রাঙামাটি অন লাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিনের ব্যক্তিগত মুঠোফোনে কল দেয়া হলেও ফোন রসিভি হয়নি।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সাপ্তাহিক

বিজ্ঞাপন

error: Content is protected !!