খাগড়াছড়ি, , রোববার, ২২ এপ্রিল ২০১৮

যুবকদের বাদ দিয়ে দেশের সামগ্রীক উন্নয়ন সম্ভব নয়-বৃষ কেতু চাকমা

প্রকাশ: ২০১৬-১১-০১ ১৯:২৭:৩৭ || আপডেট: ২০১৬-১১-০১ ১৯:২৭:৩৭

%e0%a6%b0%e0%a6%be%e0%a6%99%e0%a7%8d%e0%a6%97%e0%a6%be%e0%a6%ae%e0%a6%be%e0%a6%9f%e0%a6%bf-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%89%e0%a6%9cরাঙ্গামাটি সংবাদদাদা: “আত্মকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি” এ প্রতিপাদ্যে রাঙ্গামাটিতে জাতীয় যুব দিবস-২০১৬ উপলক্ষে র‌্যালী, আলোচনাসভা, যুব ঋনের চেক, প্রশিক্ষনীদের সনদ ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে সনদ পত্র বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ হতে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদর্ক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।
যুব উন্নয়ন অধিদপ্তরের আহ্বায়ক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর সদস্য চাঁন মুনি তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এ কথা বলেন। তিনি বলেন, ৭১এর স্বাধীনতা যুদ্ধে যুবকদের অংশগ্রহণে দেশ স্বাধীন হয়েছিল। স্বাধীনতার পর যুবকরা যাতে বেকার না থাকে সে জন্য সরকার যুব উন্নয়ন অধিদপ্তর বিভাগ গঠন করে। যাতে করে শিক্ষা গ্রহনের পর প্রশিক্ষণ গ্রহণ করে যুবকরা আত্মনির্ভরশীল হয়। পার্বত্য অঞ্চলে মৎস্য ও মিশ্রফল চাষ করে এখন অনেকেই স্বাবলম্বী হয়েছে। এ অঞ্চলের ফল অন্য জেলায় ফরমালিনবিহীন ব্র্যান্ড ফল হিসেবে পরিচিতি লাভ করেছে। তাই যুবকরা মৎস্য ও মিশ্রফল চাষেও আগ্রহী হতে পারে। দেশের একটি বড়শক্তি হচ্ছে যুবকরা। এদের বাদ দিয়ে দেশের সামগ্রীক উন্নয়ন সম্ভব নয়।

বিশেষ অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, অতিরিক্ত পুলিম সুপার শহিদ উল্লাহ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাবিব উল্ল্যা। অনুষ্ঠান পরিচালনা করেন যুব উন্নয়ন অধিদপ্তর সদর উপজেলা কর্মকর্তা নূরুল আবছার।
রাঙ্গামাটি পাজেপ চেয়ারম্যান যুবকদের প্রশিক্ষণ গ্রহনের বিষয়ে পরিষদ হতে সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেন।
পরে  রাঙ্গামাটি সদরের মৎস্য, ডেইরী ,সেলাই, গার্মেন্ট ও পোল্ট্রি প্রকল্পের জন্য ৭জন প্রশিক্ষণপ্রাপ্ত খামারীকে ৩লক্ষ ৭৬হাজার টাকার চেক ও ৪টি উন্নয়ন প্রতিষ্ঠান প্রধানদের ৮৫হাজার টাকার চেক এবং প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরণ করেন অতিথিরা।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

এই সপ্তাহের আলোকিত পাহাড় ১ম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!