চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

মাটিরাঙা উপজেলা চেয়ারম্যান তাজু ফের বহিষ্কার

প্রকাশ: ২০১৭-০১-২৪ ১৫:০৬:৪০ || আপডেট: ২০১৭-০১-২৪ ১৫:০৮:০৮

unnamedনিজস্ব প্রতিবেদক : বিচারপতি মো. কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফ এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ কর্তৃক বহিষ্কারাদেশ স্থগিত হওয়ার ২ মাস ১৭ দিনের মাথায় ফের বহিস্কার করা হয়েছে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু-কে।

বহিস্কারাদেশ স্থগিত হওয়ার পর একই অভিযোগে দ্বিতীয় বারের মতো বহিস্কার হওয়ার ঘটনায় মাটিরাঙ্গার সচেতন মহলে নানামুখী আলোচনার ঝড় উঠেছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার কর্তৃক ২২ জানুয়ারি স্বাক্ষরিত এক পত্রে উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা (সংশোধিত) এর ১৩খ (১) ধারা অনুসারে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার মামলা নং ৩ (তারিখ ০৫.০১.২০১৫) ও মামলা নং ৪ (তারিখ ০৬.০১.২০১৫) এর অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তার দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী মর্মে সরকার মনে করে বলে পত্রে উল্লেখ করা হয়।

এদেিক এই বিষয়ে যোগাযোগ করা হলে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সদ্য বহিস্কৃত উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু সংশ্লিষ্ট ব্যাক্তিদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করবেন বলে জানান।

প্রসঙ্গত, একই অভিযোগে গেল বছরের ১৬ অক্টোবর সাময়িক বহিস্কার করা হয় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজুকে। যা গত ৬ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ ছয় মাসের জন্য স্থগিত করে।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সাপ্তাহিক

বিজ্ঞাপন

error: Content is protected !!