খাগড়াছড়ি, , বুধবার, ২৩ মে ২০১৮

মহালছড়িতে অত্যাচারিত উপজাতীয় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

প্রকাশ: ২০১৮-০৪-২০ ১০:১১:৪৮ || আপডেট: ২০১৮-০৪-২০ ১০:২৯:২৬

দীপক সেন, মহালছড়ি : খাগড়াছড়ি জেলাস্থ মহালছড়ি উপজেলা এলাকার বিভিন্ন গ্রামগুলিতে স্থানীয় আঞ্চলিক সংগঠনের এক পক্ষের দ্বারা প্রতিপক্ষের কর্মী সমর্থকদের বাড়ি ঘরে হামলা ও তাদের পরিবার পরিজনদের জোড় করে ঘর বাড়ি হতে বিতারিত করার কারণে ইতোমধ্যেই প্রায় অর্ধশত উপজাতীয় চাকমা পরিবার উদবাস্তু হয়ে বিভিন্ন স্থানে আশ্রয় নিয়ে গত কয়েক দিন যাবত অত্যন্ত মানবেতর অবস্থায় দিনাতিপাত করার সংবাদে প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য ও বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

২০ এপ্রিল শুক্রবার সকাল ১০ ঘটিকায় মহালছড়ি উপজেলার মুবাছড়ি ইউনিয়নস্থ খুলারামপাড়া হাই স্কুল প্রাঙ্গণে জড়ো হওয়া প্রায় অর্ধশত পরিবারের উপস্থিত শত শত উপজাতীয় চাকমা উদবাস্তু জনগণের মাঝে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল চাকমা, ভাইস চেয়ারম্যান কাকলী খীসা ও উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরীন ঊর্মি। এ সময় আরো উপস্থিত ছিলেন মুবাছড়ি ইউপি চেয়ারম্যান বাপ্পী খীসা, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল ও স্থানীয় আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দরা।

উদবস্তু ও অত্যাচারিত মধ্য আদাম গ্রামের বাসিন্দা পদ্মনীল চাকমা এর কাছ থেকে পাওয়া তথ্যে জানা যায় ইউপিডি এফ এর অস্ত্রধারী লোকেরা রাতের আঁধারে এসে তাদের যেসব লোক জেএসএস বা পিসিপি’র কর্মী সমর্থক রয়েছে বেছে বেছে সে সব লোকদের পরিবার পরিজনদের অত্যাচার নিপীড়রণ করে একবারে শুন্য হাতে ঘর বাড়ি বিতারিত করছে। এ সময় এ ধরণের গৃহহীন উদবাস্তুদের চোখে-মুখে ভয় ও আতংক লক্ষ্য করা যায়। স্থানীয় জেএসএস (সংস্কার) নেতা সমর কান্তি চাকমা এক প্রশ্নের জবাবে বলেন ইউপিডিএফ চুক্তি বিরোধ অগণতান্ত্রিকবাদীরাই এই হামলা ও অত্যাচার চালিয়ে যাচ্ছেন।

মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরীন ঊর্মি সাংবাদিকদের বলেন, গৃহহীন উদবাস্তু লোকজনদের ব্যাপারে প্রশাসন দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

Leave a Reply

পূর্বের সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!