খাগড়াছড়ি, , সোমবার, ২৬ জুলাই ২০২১

লংগদুতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র গুলোর বেহাল দশা

প্রকাশ: ২০২১-০৬-১৪ ১৫:০৪:৪১ || আপডেট: ২০২১-০৬-১৪ ১৫:০৮:১৪

মোঃ গোলামুর রহমান, লংগদু প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় লংগদুতেও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপন করেছিলেন সরকার। যা এখন নামে মাত্র স্বাস্থ্য ও কল্যাণের কাজ করে যাচ্ছে।

রাঙ্গামাটি লংগদু উপজেলায় প্রায় ৮ টি স্বাস্থ্য ও পরিবার কেন্দ্র রয়েছে। যার প্রায় সব গুলোতেই পদ শূণ্য। নেই কোন ডাক্তার, বিভিন্ন ক্যাটাগরিতে জনবল থাকার কথা থাকলেও প্রত্যেকটি পদ প্রায় খালি রয়েছে বলা জানা যায়।

উপজেলার বিভিন্ন ইউপিতে স্বাস্থ্য কেন্দ্র রয়েছে যথাযথ জনবল না থাকাতে দুর্ভোগে পড়েছে অত্র দুর্গম এলাকার জনসাধারণ। সরে জমিনে ১নং আটারকছড়া ইউপিতে গিয়ে জানা যায় দীর্ঘদিন যাবৎ একজন টিকা প্রদানকারী স্বাস্থ্য কর্মী ছাড়া অন্য কোন ডাক্তার স্বাস্থ্য সেবায় আসছেনা। স্বাস্থ্য সেবা কেন্দ্রটির পিছনে দেখা যায় অনেক ঔষুধ আগুনে পুড়ে ফেলা হয়েছে। ভিতরের অংশে পরিত্যক্ত অবস্থায় ঔষুধ পড়ে থাকতেও দেখা যায়।

স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ দুর্ভোগ পোহাচ্ছি। ঠিকমত ডাক্তার আসেনা, সরকারী সেবাও আমরা নিতে পারছিনা। একজন লোক গুরতর অসুস্থ হলে আমরা তাকে যথাযথ চিকিৎসা করাতে পারছিনা। উপজেলা সদর যেতে আমাদের অনেক সময়ের প্রয়োজন হয়।আমরা চাই পুনরায় স্বাস্থ্য সেবা চালু করা হোক।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জ্যোতি বিকাশ চাকমা উক্ত বিষয় গুলো স্বীকার করে বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ লোকবল সংকটে ভোগছি। আমাদের যথাযথ জনবল না থাকাতে বিভিন্ন সমস্যার সৃষ্টি হচ্ছে। তিনি বলেন আমরা চেষ্টা করছি দ্রুত সমস্যা গুলোর সমাধান করতে

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!