খাগড়াছড়ি, , বুধবার, ১২ মে ২০২১

লংগদুতে বিএফডিসির কাপ্তাই হ্রদে মাছের পোনা অবমুক্ত করণ

প্রকাশ: ২০২১-০৫-০৩ ১৭:২৬:৫৭ || আপডেট: ২০২১-০৫-০৩ ১৭:২৭:০৪

গোলামুর রহমান, লংগদু প্রতিনিধিঃ রাঙামাটির লংগদু উপজেলার কাপ্তাই হ্রদে রুই, কার্প সহ বিভিন্ন জাতীয় মাছের পোনা অবমুক্ত করা কার্যক্রম শুরু হয়েছে। কাপ্তাই হ্রদে মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রতি বছরের মতকরে এবারো মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে।

রবিবার (৩ মে), লংগদু উপজেলার পুরাতন মৎস্য অভয়াশ্রমে প্রধান অতিথি হিসেবে মাছের অবমুক্ত করে কার্যক্রম উদ্বোধন করেন, রাঙামাটি জেলা মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর ব্যাবস্থাপক তৌহিদুল ইসলাম। 

এসময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের উপ-সচীব ড.আব্দুল লতীফ, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, লংগদু উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা নবআলো চাকমা, উপস্থিত ছিলেন।

বিএফডিসি লংগদু ইনচার্জ মোঃ আকবর হোসেন জানান, বিএফডিসি’র নিজস্ব মারিশ্যাচর হ্যাচারি কমপ্লেক্সে উৎপাদনকৃত রুই ও কার্প জাতীয় মাছের পোনা কাপ্তাই হ্রদে ছাড়া হচ্ছে। লংগদু উপজেলা পরিষদরে পিচনের লেকে অর্থাৎ পুরাতন মৎস্য অভয়াশ্রমে ৫মে.টন পোনা ছাড়া হচ্ছে। এর পরে  উপজেলার কাট্টলি বিলে বর্তমান অভয়াশ্রমে আরো ১০ মে.টন পোনা অবমুক্ত করণের লক্ষ মাত্রা নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.