খাগড়াছড়ি, , বুধবার, ১২ মে ২০২১

রাজস্থলীতে অতর্কিত হামলায় ৩ টোল আদায়কারী আহত; থানায় মামলা

প্রকাশ: ২০২১-০৫-০৩ ২১:১০:৩৯ || আপডেট: ২০২১-০৫-০৩ ২১:১০:৪৫

রাজস্থলী প্রতিনিধি: রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের গাইন্দ্যা বাজার( ইসলামপুর) এলাকায় অর্তকিত হামলায় বাজারের টোল আদায়কারী তিন জন গুরুতর আহত হয়েছে। আহতদের উদ্ধার করে রাজস্থলী সদর হাসপাতালে ভর্ত্তি করা হয়েছে। এ সময় হামলাকারীরা টোল আদায়কারীর পকেট থেকে নয়হাজার টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে। খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। শুক্রবার ৩০ এপ্রিল সকাল সাড়ে সাতটায় রাজস্থলীর ইসলামপুর বাজারের মাদ্রসার সামনে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, টোলআদায়কারী, ফজলকাদের, নুরুল ইসলাম, ইব্রাহিম সহ গাইন্দ্যা বাজারে টোল অাদায় করে এ সময় টোলঅাদায়কারীর উপর  ক্ষিপ্ত হয়ে ঐ এলাকার  বেলাল, মুক্তার, সাহেব আলীর সাথে কথা কাটা কাটি হয়। কথা কাটা কাটির এক পর্যায়ে তিন জনই সংঘটিত হয়ে টোল আদায়কারীর উপর  দপায় দপায় হামলা চালাইয়া এলোপাতারী ভাবে মারপিট করে আহত করে ফেলে।

হামলার শিকার ফজল কাদের জানান, আমরা প্রতি শক্রবারে গাইন্দ্যা বাজারে টোল আদায়করি। হামলা কারীরা প্রতিনিয়ত টোল আদায়ে বাধা প্রদান করে। বাধা প্রদানের বিষয়ে জানতে চাইলে হামলা কারীরা বাধা প্রদান করবেন বলে হুশিয়ারী করে দেন,এবং বেদমভাবে আমাদের উপর চরাও হয়ে  মারতে থাকে। আহত অবস্থায় ন্থানীয় সিএনজি ড্রাইভার হামলাকারীদের হাত থেকে উদ্ধার করে রাজস্থলী হাসপাতালে ভর্ত্তি করায়। বিষয়টি নিয়ে এলাকায় প্রচুর আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়েছে।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে, রাজস্থলী থানা অফিসার ইনচার্জ মফজল আহমদ খান জানান,,৩০ এপ্রিল শুক্রবার গাইন্দ্যা বাজারে হাটের দিন ছিল। প্রতি সপ্তাহের ন্যায় টোল অঅদায়কারীরা টোল আদায় করে। হটাৎ খবর পেলাম কিছু লোক তাদের কে টোল আদায়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে হামলা চালিয়ে গুরুতর আহত করে। আমি সাথে সাথে ফোর্স পাঠাইয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে গতকাল টোল আদায়কারী ফজল কাদের বাদী হয়ে হামলাকারী, বেলাল হোসেন (৪০) সাহেব আলী খোকা (৪৫) মোক্তার হোসেন (৫৩) রসিদ তালুকদার (৭৮) ও ৩ নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওর্য়াডের মেম্বার শহিদুল ইসলাম  (৫০) কে আসামী করে মামলা করে। যার নং ১/ ২/২১. ৩২৩/৩০৭/৩৭৯/৫০৬/১০৯. ধারায় দন্ডবিধি। 

বিষয় টি আমলে নিয়ে আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে ওসি জানান। থানায় লিখিত এজাহারে জানাযায়,ইউপি সদস্য শহিদুল ইসলামের পরোক্ষ প্ররোচনায় লাঠি সোটা নিয়ে দলবদ্ধ ভাবে ইজারা আদায়কারীর উপর হামলা ও ইজারার টাকা উত্তোলনে বাধা প্রদান করে।

বিষয়টি সম্পর্কে ইউপি মেম্বার জানান, আমি ঘটনা সম্পর্কে কিছুই জানিনা, আমি ঢাকায় ছিলাম আসছি ২/৫/২০২১ রবিবার। আমার বিরুদ্ধে একটি মামলা হয়েছে শুনেছি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.