খাগড়াছড়ি, , সোমবার, ২৬ জুলাই ২০২১

বেলী সেতুর পার্শ্বে ময়লার স্তূপ; দুর্গন্ধে দূষিত হচ্ছে রাজস্থলী বাজারের পরিবেশ

প্রকাশ: ২০২১-০৬-১৪ ১৪:৫০:১৪ || আপডেট: ২০২১-০৬-১৪ ১৪:৫০:২১

মোঃ আইয়ুব চৌধুরী,, রাজস্থলী প্রতিনিধি: রাঙামাটি জেলার রাজস্থলী বাজারের প্রবেশ মুখ কাপ্তাই খালের উপর নির্মিত বেলী সেতুর পাশে প্রতিনিয়ত ফেলা হচ্ছে শফিংমল ও কাঁচা বাজারের ময়লা – আর্বজনা। যা দিন দিন ময়লার পাহাড়ে পরিণত হচ্ছে। দুর্গন্ধ আর অস্বাস্থ্যকর পরিবেশে পথচারীদের নাক চেপে চরম দুর্ভোগে চলাচল করতে হচ্ছে। এতে করে যেমন মশার উপদ্রব বাড়ছে তেমনি মারাত্নকভাবে দুষিত হচ্ছে পরিবেশ।

সরেজমিন পরিদর্শনে দেখাযায়, বেলী সেতুর এ স্থান দিয়ে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্কুল, কলেজের শিক্ষার্থী এবং উপজেলার সরকারি বে সরকারি পুলিশ, সেনাবাহিনী সহ সকল পথচারীদের। ময়লা আবর্জনার মধ্যে অধিকাংশই কাঁচামালের ময়লা। যার কারণে ময়লা গুলো ফেলার দু এক দিনের মধ্যেই তা পঁচে গলে দুর্গন্ধ বের হয়। এ বর্জ্য বৃষ্টি আর কুকুর বিড়াল ও কাকের আচড়ানিতে ময়লার দুর্গন্ধ অারো প্রকট হয়ে চারিদিক ছড়িয়ে পড়ে। নিত্যদিন এ সব ময়লা – আবর্জনা ফেলছে বাজারের ব্যবসায়ীরা। রাস্তা ও বেলী সেতুর পাশে ময়লার স্তূপের কারণে সৌন্দর্য নষ্ট হওয়ার পাশাপাশি পচা ময়লার উদ্ভট দুর্গন্ধে দুষিত হচ্ছে পরিবেশ।

স্থানীয়রা অভিযোগ করেন, কাপ্তাই খালের সেতুর পাশে ময়লা – আবর্জনা ফেলার জন্য কোন নিদিষ্ট জায়গা ও ডাস্টবিন না থাকার ফলে ব্যবসায়ীরা যত্রতত্র স্থানে ময়লা – আবর্জনা ফেলছে। একাধিক স্থানীয় বাসিন্দা বলেন, প্রতিনিয়ত যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার কারণে সড়কে চলাচল করতে নানান সমস্যা হচ্ছে।

এ বিষয়ে বাজার চৌধুরী প্রজ্ঞাজোতি চাকমা বলেন, ময়লা আবর্জনা ফেলার জন্য নিদির্ষ্ট একটি জায়গা করার জন্য চেষ্টা করছি। খুব শীঘ্রই এ সমস্যা সমাধান হবে। আর যারা বেলী সেতুর পাশে ময়লা ফেলছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রশাসন কে অবহিত করবেন বলে বাজার চৌধুরী জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!