খাগড়াছড়ি, , রোববার, ২৬ জুন ২০২২

নাইক্ষ্যংছড়িতে মহানবী (সঃ) এর বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল-সমাবেশ

প্রকাশ: ২০২২-০৬-১৭ ২১:৩৫:০৯ || আপডেট: ২০২২-০৬-১৭ ২১:৩৫:১৩

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়িঃ বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার সদর ও বাইশারী ইউনিয়নে মহানবী মোহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তিকারীর শাস্তির দাবীতে পৃথকভাবে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

শুক্রবার (১৭ জুন) জুমার নামাজের পর নাইক্ষ্যংছড়ি এবং বাইশারীর বিভিন্ন গ্রামের মসজিদ থেকে খন্ড খন্ড মিছিল সহকারে মুসলিম তৌহিদী জনতা নারায়ে তাকবির আল্লাহু আকবার ধ্বনি ও বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান ও নুপুর শর্মার গালে গালে জুতা মারো তালে তালে এ শ্লোগানে মুখরিত হয় নাইক্ষ্যংছড়ি ও বাইশারীর রাজপথ। নাইক্ষ্যংছড়ির হাজার হাজার মুসলিম তৌহিদী জনতা উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদের রেস্টহাউজে এসে মিলিত হয়। উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা সাইফুদ্দীন শিমুল এর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, নাইক্ষ্যংছড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদ এর খতিব মওলানা বশির উদ্দিন,আল-মরকাজুল ইসলামিয়া দারু সুন্নাহ দাখিল মাদ্রাসার পরিচালক মওলানা জালাল উদ্দীন ফারুকী সহ অনেকে।

অপরদিকে বাইশারীর হাজার মুসলিম তৌহিদী জনতা বাইশারী বাজারে জড়ো হয়ে সেখান থেকে বিক্ষোভ মিছিলটি দক্ষিণ বাইশারী, মধ্যম বাইশারী, উত্তর বাইশারী সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাইশারী বাজার ত্রি মোহনী চত্বরে সমবেত হয়। মাওলানা ইসমাইলের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাইশারী বাজার সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাংবাদিক আবদুর রশিদ, মাওলানা মুফতি রিদওয়ানুল হক, মাওলানা আবদুল মান্নান, মাওলানা মাহাবুব, মাওলানা আবদুল গফুর, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মওলানা হেলাল উদ্দিন জাফরীসহ অনেকে। পৃথক এ দুই প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন মহানবী কে অবমাননা কারীর বিরুদ্ধে কঠোর শাস্তি ও ফাঁসির দাবি জানান। অন্যথায় মুসলিম তৌহিদী জনতার গায়ে একবিন্দু রক্ত থাকতে ছাড় নয়। তাছাড়া ভারতের সকল পন্য বর্জনের জোর দাবি তুলেন এবং বাংলাদেশ সরকার মহান সংসদে ভারতের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব তুলার আহবান জানান। পৃথক এ সমাবেশ নাইক্ষ্যংছড়িতে উপজেলা মসজিদের খতিব মওলানা ফরিদুর আলম ও বাইশারীর মওলানা মনজুরুল ইসলাম স্ব স্ব এলাকায় দেশ ও জাতির কল্যানে বিশেষ মোনাজাত করে সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!