খাগড়াছড়ি, , বুধবার, ১২ মে ২০২১

গুইমারায় ছাত্রলীগের (সাবেক) সভাপতি কর্তৃক গৃহবধূকে ধর্ষনের চেষ্টা ও নির্যাতনের অভিযোগ

প্রকাশ: ২০২১-০৪-২১ ২৩:১৪:৩৩ || আপডেট: ২০২১-০৪-২১ ২৩:১৪:৪০

গুইমারা প্রতিনিধি: খাগড়াছড়ির গুইমারায় গৃহবধূকে ধর্ষনের চেষ্টা ও শারীরিক নির্যাতনের অভিযোগে ছাত্রলীগের (সাবেক) সভাপতি সাগর চৌধুরীর নামে থানায় মামলা হয়েছে। সাগর চৌধুরী গুইমারা উপজেলার ডার্জিলিং পাড়া এলাকার মৃত নিরঞ্জন চৌধুরীর ছেলে। নির্যাতীত ওই নারী ইউনিসেফ পাড়া কেন্দ্রের শিক্ষিকা। সে দুই সন্তানের জননী।

মামলার বিবরন মূলে জানাযায়, ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর অভিযুক্ত সাগর চৌধুরী তার স্ত্রী মাধবী রায় চৌধুরী ওরফে পিংকিকে (২৫) মারধর ও গলাটিপে হত্যার দায়ে জেল খেটে জামিনে আসে। এর পর থেকে গৃহবধূ ও দুই সন্তানের জননী ইউনিসেফ পাড়া কেন্দ্রের শিক্ষিকা স্কুলে যাওয়া আসার সময় প্রেমের প্রস্তাবসহ বিভিন্নভাবে কুপ্রস্তাব দেয়। তার প্রস্তাবে রাজি না হওয়ায় রাস্তাঘাটে দাড়িয়ে ইভটিজিং করতো সাগর। মেয়েকে অপহরন সহ নানান রকম হুমকি দিতো এবং টাকা দাবি করতো। ইতিমধ্যে তার ভয়ে তিন কিস্তিতে এক লক্ষ ছয়চল্লিশ হাজার টাকা দিয়েছেন বাদিনী। রবিবার বিকাল সাড়ে তিনটার সময় জামাদার পাড়া পাড়া কেন্দ্রের মিটিং শেষে সহকর্মীদের সাথে বাড়ি ফিরছেন ওই শিক্ষিকা। সাগরের বাড়ি সংলগ্ন হঠাৎ কংক্য মাষ্টাররের ব্রিজের পাশে আসলে সাগর তাকে গতিরোধ করে বিয়ের প্রস্তাব দেয়। রাজি না হওয়ায় ওই শিক্ষিকাকে চুলের মুঠি ধরে টেনে হিচড়ে সাগর তার বাড়িতে নিয়ে প্রথমে র্ধষন করার চেষ্টা করে ,ব্যার্থ হয়ে লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে।এসময় আশ পাশের লোকজন বাড়ির চারপাশে ঝড়ো হতে থাকে। তবে সাগরের ভয়ে কেউ এগিয়ে আসেনী। বিবস্র অবস্থায় অনেক কষ্টে ঘর থেকে বের হয়ে ব্রিজের উপর গিয়ে পড়ে মহিলাটি। তখন এলাকার লোকজন তাকে সহযোগিতা করে। পরবর্তীতে তার ছোট ভাই খবর পেয়ে তাকে উদ্ধার করে মাটিরাংগা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করায়। এ ঘটনায় গতকাল (২০এপ্রিল) রাতে ৩৪১/৩২৩/৫০৬ পেনাল কোড ততসহ ৯(৪)(খ)২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ ধারায় গুইমারা থানায় মামলা হয়েছে।মামলা নং ০৩।

মামলার তদন্তকারী কর্মকর্তা আল আমিন জানান, মামলা হওয়ার পর থেকে পুলিশ অভিযান চালিয়েছে। সাগর নিজের বাসস্থান পরির্বতন করে পলাতক রয়েছে। পুলিশের তার বিষয়ে অভিযান অব্যাহত রেখেছে।

এদিকে এ ঘটনায় আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের সংগঠক নিশান মারমা নিন্দা জানিয়েছেন। নারীদের সম্মান ও স্বাধীনতার কথা চিন্তা করে অপরাধী যে দলেরই হোক না কেনো আইন অনুযায়ী তাকে আটক পুর্বক শাস্তির দাবি জানান তিনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.