খাগড়াছড়ি, , সোমবার, ২৬ জুলাই ২০২১

কাপ্তাই রাইখালীতে বন্যহাতির আক্রমণে বৌদ্ধ ভিক্ষুর মৃত্যু

প্রকাশ: ২০২১-০৭-১৯ ১৭:৩৭:২৫ || আপডেট: ২০২১-০৭-১৯ ১৭:৩৭:৩১

মাহফুজ আলম. কাপ্তাই প্রতিনিধিঃ কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়নে বন্যহাতির আক্রমণে এক বৌদ্ধ ভিক্ষুর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার (১৯জুলাই) ভোর বেলা রাইখালী ইউনিয়নের তম্বঘোনা সড়কে।

জানা যায় নিহত বৌদ্ধ ভিক্ষু ভদন্ত আজ্ঞাধাম্মা থের (৫৮) ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড কারিগর পাড়ার তম্বঘোনা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ।

ঘটনার দিন সকাল আমুমানিক সাড়ে ৫টায় বিহারের পাশে পথিমধ্যে এই ঘটনা ঘটে বলে জানান কারিগর পাড়ার কার্বারি উথোয়াইপ্রু মারমা।

তিনি আরো বলেন নিহত বৌদ্ধ ভিক্ষু বিহারে পূজা শেষ করে বিহার থেকে বের হলে বন্য হাতি তাকে আক্রমণ করে এবং তিনি ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। আশপাশে বাড়ি ঘর দুরে থাকায় মূহুর্তে ভিক্ষুকে বাঁচাতে কেউ আসতে পারেনি।

রাইখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সায়ামং মারমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাইখালী ইউনিয়নের কারিগর পাড়া এলাকার তম্বঘোনা বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ ঘটনাস্থলেই মারা যায়।

চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে চন্দ্রঘোনা থানা পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে স্থানীয় অধিবাসিদের অনুরোধে এবং আইনগত প্রক্রীয়া শেষে লাশ বিহার কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!