খাগড়াছড়ি, , বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সেনাবাহিনীর অভিযানে বান্দরবানে অপহৃত ৪ জন উদ্ধার

প্রকাশ: ২০১৯-০১-২৯ ২০:৫৮:৩৮ || আপডেট: ২০১৯-০১-২৯ ২০:৫৮:৪৪

নিজস্ব প্রতিবেদক: বান্দরবান জেলার রুমা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের পানতলা নামক স্থান থেকে গত শুক্রবার (২৫-০১-২০১৯) বিকালে উপজাতি সন্ত্রাসীরা ৪ জন কাঠুরিয়াকে অপহরণ করে। সেনাবাহিনী রবিবার (২৮ জানুয়ারি) গভীর রাতে অপহৃতদেরকে উদ্ধার করতে সক্ষম হয়। তবে সন্ত্রাসী কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। উদ্ধারের পর উক্ত ৪ কাঠুরিয়াকে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

উদ্ধারকৃতরা হলেন-কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং এলাকার জমির হোসেন (৪০), মোঃ আনসার আলী (৩৫), বালাঘাটা এলাকার মোঃ নুরুল আলম (৫০) এবং চন্দনাইশের আহম্মদ কবির (৪৫)। তারা সবাই সুস্থ আছেন।

সূত্রে জানা জায়, উক্ত ৪ কাঠুরিয়া রুমা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের পানতলা এলাকায় গাছ কাটতে গেলে উপজাতি সন্ত্রাসীরা অস্ত্রের মুখে তাদেরকে অপহরণ করে নিয়ে যায়। পরে সন্ত্রাসীরা অপহৃতদের আত্মীয়দের কাছে মুঠোফোনে আড়াই লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। সংবাদ প্রাপ্তির সাথে সাথেই অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনী সাঁড়াশি অভিযান পরিচালনা শুরু করে। সেনাবাহিনীর অভিযানের খবর পেয়ে সন্ত্রাসীরা অপহৃতদেরকে নিয়ে গহীন পাহাড়ি জঙ্গলের মধ্যে ঘনঘন স্থান পরিবর্তন করতে থাকে। সেনাবাহিনীর টহলদলও সন্ত্রাসীদের পরিবর্তিত স্থানসমূহে অভিযান অব্যাহত রাখে ও তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

পার্বত্য চট্টগ্রামে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার পাশাপাশি যে কোন সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে সেনাবাহিনীর এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানা জায়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!