খাগড়াছড়ি, , সোমবার, ২৬ জুলাই ২০২১

সবাইকে তিনি টিকা নেওয়ার আহ্বান- সিভিল সার্জনের; বান্দরবানে করোনায় ২৪ঘন্টায় ২৯জন শনাক্ত

প্রকাশ: ২০২১-০৭-১৯ ১৯:৩৩:৪১ || আপডেট: ২০২১-০৭-১৯ ১৯:৩৩:৪৮

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে করোনা শনাক্তের সংখ্যা প্রতিদিনেই বেড়েই চলছে। গত ২৪ঘন্টায় জেলায় মোট শনাক্ত হয়েছে ২৯ জন।

সোমবার (১৯ জুলাই) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে দেখা যায়, রোববার থেকে সোমবার সকাল পর্যন্ত প্রাপ্ত পরীক্ষার ফলাফলে করোনায় শনাক্ত হয়েছেন ২৯ জন। এ সময়ে জেলায় মোট ৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১.৫২% (৩৯ দশমিক পাঁচ দুই)। বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে দেখা যায়, গত ২৪ ঘন্টায় জেলায় শনাক্ত হয়েছেন ২৯ জন। আক্রান্তদের মধ্যে জেলা সদরে ১৬ জন, রোয়াংছড়িতে ৫ জন, লামায় ৩ জন, রুমায় ২ জন, আলীকদমে ১ জন এবং নাইক্ষ্যংছড়িতে ২ জন। তবে গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় কেউ মারা যায়নি বলে প্রাপ্ত তথ্যসূত্রে জানা গেছে। সিভিল সার্জন ডা. অংসুই প্রু জানান, করোনা শুরু থেকে সোমবার (১৯ জুলাই) সকাল পর্যন্ত জেলায় মোট ৮ হাজার ৮৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে রিপোর্ট আসে ৮ হাজার ৬৬ জনের। এরমধ্যে মোট শনাক্ত হয় এক হাজার ১ হাজার ৪৭৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক হাজার ১৩৪ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন৫ জন। এরমধ্যে সদর হাসপাতালে ৩, লামা ১ ও আলীকদমে ১ জন। জেলা সিভিল সার্জন কার্যালয় হতে প্রাপ্ত সূত্রে জানা যায়, বান্দরবান জেলায় বর্তমানে মোট করোনা রোগী আছে ৩৩৪ জন। বর্তমানে বিভিন্ন হাসপাতালে মোট ভর্তি আছেন ৫১জন।

আক্রান্তদের মধ্যে বান্দরবান সদর উপজেলায় ২০৩ জন (হাসপাতালে ভর্তি ১৮), লামা উপজেলায় ৫০ (হাসপাতালে ভর্তি ১৮), নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৪০ জন (হাসপাতালে ভর্তি ৫), আলীকদমে ১৬ জন (হাসপাতালে ভর্তি ৪ জন), রোয়াংছড়িতে ১৫ (হাসপাতালে ভর্তি ২), রুমায় ৯ (হাসপাতালে ভর্তি ৪) এবং থানচি উপজেলায় ১ জন (হাসপাতালে ভর্তি নেই)। সিভিল সার্জন বলেন, করোনা থেকে সুরক্ষার জন্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলা প্রয়োজন। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া, গেলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

সিভিল সার্জন বলেন, বর্তমানে বান্দরবানে সিনোফার্মের টিকা পর্যাপ্ত রয়েছে। সবাইকে তিনি টিকা নেওয়ার আহ্বান জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!