খাগড়াছড়ি, , রোববার, ২৬ জুন ২০২২

‘মহাত্মা গান্ধী আন্তর্জাতিক পুরস্কার’ পেলেন লামার কৃতি শিক্ষক বিশ্বনাথ দে

প্রকাশ: ২০২২-০৫-১৬ ১৬:৫২:১৭ || আপডেট: ২০২২-০৫-১৬ ১৬:৫২:২৩

বিপ্লব দাশ, লামা প্রতিনিধিঃ পার্বত্য অঞ্চলে শিক্ষা ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় ‘মহাত্মা গান্ধী আন্তর্জাতিক পুরস্কার ২০২২’ পেয়েছেন বান্দরবানের লামার গজালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ দে।

রোববার (১৩ মার্চ) ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার বারাসাতে অবস্থিত রবীন্দ্র কমপ্লেক্স হলে আয়োজিত এক অনুষ্ঠানে এই পুরষ্কার পান তিনি। ভারত-বাংলাদেশের মেধাবী ব্যক্তিদের নিয়ে বেঙ্গল এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করে অল ইন্ডিয়া মহাত্মা গান্ধী লিটারেসি মিশন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন বিধায়ক পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী শতাব্দী রায় ও কারা মন্ত্রী শ্রী উজ্জ্বল বিশ্বাস। এছাড়া বিশেষ অতিথি ছিলেন কাজী আবদুর রশীদসহ কবি, ঔপন্যাসিক, বুদ্ধিজীবী এবং বিশিষ্ট ব্যক্তিরা।

পুরষ্কার প্রাপ্তির বিষয়ে জানতে চাইলে শিক্ষক বিশ্বনাথ দে বলেন, এটি আমার জীবনের প্রথম আন্তর্জাতিক পুরস্কার। কাজের স্বীকৃতির যে কোনো পুরস্কারই একজন শিক্ষক কে অনুপ্রেরণা জোগায়। এ সম্মাননা প্রাপ্তিতে আমি খুবই আনন্দিত। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানাই। এছাড়া ও তিনি বাংলাদেশ-ভারত মৈত্রী এ্যাওয়ার্ড -২২ পুরস্কার পান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!