খাগড়াছড়ি, , রোববার, ২৬ জুন ২০২২

বান্দরবানে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু আজ

প্রকাশ: ২০২২-০৫-২০ ০৯:৩৫:৪৫ || আপডেট: ২০২২-০৫-২০ ০৯:৩৫:৪৯

বান্দরবান প্রতিনিধি, বশির আহাম্মদ: বান্দরবানে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আজ শুক্রবার (২০ মে) শুরু হচ্ছে। প্রধান অতিথি হিসেবে বিকেল তিনটায় টুর্নামেন্টের উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এর আগে শুক্রবার সকাল ১০টায় টুর্নামেন্টকে আকর্ষণীয় করার লক্ষ্যে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করবে।

বিকেল তিনটায় উদ্বোধনী দিনে খেলায় অংশ নেবে শেখ জামাল ক্লাব, চকরিয়া বনাম ফেনী জেলা ফুটবল ক্লাব। টুর্নামেন্টে মোট ৮টি দল অংশ গ্রহণ করছে। আগামী ২৮ মে টুর্নামেন্টের চূড়ান্ত (ফাইনাল) খেলা অনুষ্ঠিত হবে।

বান্দরবানের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) সভাপতি ইয়াছমিন পারভীন তিবরীজি এ তথ্য জানিয়েছেন। বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে জেলা স্টেডিয়াম মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন ইয়াছমিন পারভীন তিবরীজি।

জেলা প্রশাসক জানান, খেলায় দুটি গ্রুপে মোট ৮টি দল অংশ নিচ্ছে। এর মধ্যে নীলগিরি গ্রুপে হলো-শেখ জামাল ক্লাব চকরিয়া, ফেনী জেলা ফুটবল দল, কিংস অব বনরূপা বান্দরবান এবং পটিয়া ফুটবল একাডেমী। নীলাচল গ্রুপে রয়েছে- ফুটবল একাডেমী শ্রীমঙ্গল, রাঙ্গুনীয়া খেলোয়াড় কল্যাণ সমিতি, আবাহনী ক্রীড়া চক্র দোহাজারী এবং হাটহাজারী মাদার্শা ফুটবল একাদশ।

টুর্নামেন্ট আয়োজক কমিটির প্রচার ও প্রকাশনা উপকমিটির আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) নির্বাহী সদস্য মনিরুল ইসলাম মনু জানান, উদ্বোধীন দিনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্ট উদ্বোধন করবেন। জেলা প্রশাসক ও ডিএসএ সভাপতি ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্তে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সেনাবাহিনীর বান্দরবান রিজিয়ন কমান্ডার মো. জিয়াউল হক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, পুলিশ সুপার জেরিন আখতার এবং বান্দরবান পৌরসভার মেয়র ও ডিএসএ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী।

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, খেলাকে আকর্ষণীয় ও দর্শক উপস্থিতি বাড়ানোর জন্য বিনামূল্যে স্টেডিয়ামে প্রবেশ করে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডিএসএ সহসভাপতি আবদুর রহিম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট আহ্বায়ক কমিটির সদস্য সচিব লক্ষ্মীপদ দাস, বান্দরবান প্রেসক্লাব সভাপতি ও টুর্নামেন্টের প্রচার ও প্রকাশনা উপকমিটির আহ্বায়ক মনিরুল ইসলাম মনু, ডিএসএ নির্বাহী কমিটির সদস্য মজিবুর রশিদ, পুলুপ্রু মারমা, নিনিপ্রু মারমা প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!