খাগড়াছড়ি, , বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

বান্দরবানে পল্লী চিকিৎসক অং ক্য থোয়াই মারমাকে অপহরণের পর গুলি করে হত্যা

প্রকাশ: ২০২১-০৭-১৯ ১৮:২২:২০ || আপডেট: ২০২১-০৭-১৯ ১৮:২২:২৬

জহির রায়হান, বান্দরবানঃ পাহাড়ের রক্ত ঝড়া বন্ধ হচ্ছে না কিছুতেই। এবার বান্দরবানে সন্ত্রাসীরা এক উপজাতি পল্লী চিকিৎসকে অপহরণের পর হত্যা করেছে। নিহতের নাম অং ক্য থোয়াই মারমা (৪০। তাকে অপহরণের পর গুলি করে হত্যা করা হয় বলে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানিয়েছেন।

খবর পেয়ে সোমবার সকালে পুলিশ সদর উপজেলার কুহালং ইউনিয়নের বাকীছড়ার একটি পরিত্যক্ত বাড়ি থেকে নিহত অংক্য থোয়াইর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বান্দরবান জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে বলে ওসি নিশ্চিত করেছেন।
নিহত পল্লী চিকিৎসক বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা, তিনি ওই ওয়ার্ডের ক্যামলং পাড়ার মৃত বাইচা মং মারমা’র পুত্র বলে জানিয়েছে পুলিশ।

ওসি বলেন, রোববার সন্ধ্যায় নিহত অংক্য থোয়াইর ক্যামলং পাড়ার নিজ দোকান থেকে অপরিচিত লোকজন অপহরণ করে গাড়িতে করে গহীন পাহাড়ের দিকে নিয়ে যায় বলে স্থানীয় লোকজন পুলিশকে জানিয়েছেন।

খবর পাওয়ার পর রোববার রাতেই পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা কুহালং ইউনিয়নের বিভিন্ন এলাকায় অপহৃত অংক্য থোয়াইর সন্ধানে অভিযান চালায়। তবে তার কোনো সন্ধান তখন পাওয়া যায়নি।

ওসি বলেন, সোমবার ভোরে তারা খবর পায় যে, কুহালং ইউনিয়নের বাকিছড়ার একটি পরিত্যক্ত বাড়িতে অংক্য থোয়াইর মরদেহ পড়ে আছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সকাল ১০টার দিকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। ওসি জানান, এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য-এর এক মাসের মাথায় বান্দরবানে আরও একটি হত্যাকান্ডের ঘটনা ঘটল। গত ১৮জুন রাতে জেলার রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের দুর্গম তুলাছড়ি পাড়ায় নওমুসলিম ও স্থানীয় মসজদিরে ইমাম মো. ওমর ফারুককে ধরে নিয়ে হত্যা করে। পরদিন ১৯জুন ওমর ফারুকের লাশ উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। ওই ঘঁনায় নিহতের স্ত্রী বাদি হয়ে রোয়াংছড়ি থানায় একটি হত্যা মামলা করলেও এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। বান্দরবানের সাম্প্রতিক সময়ে অপহরণ, গুম ও হত্যাকান্ড বেড়ে যাওয়ায় মানুষের মধ্যে উদ্বেগ বেড়ে গেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!