খাগড়াছড়ি, , সোমবার, ২৬ জুলাই ২০২১

বান্দরবানে পরিত্যাক্ত অবস্থায় ২৯টি মর্টার বোম উদ্ধারের পর ধ্বংস

প্রকাশ: ২০২১-০৭-২০ ১৮:৪১:৫৯ || আপডেট: ২০২১-০৭-২০ ১৮:৪৩:২০

জহির রায়হান, বান্দরবান প্রতি‌নি‌ধি: বান্দরবানের ব‌লিপাড়ায় পরিত্যাক্ত অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোম উদ্ধারের পর ধ্বংস ক‌রে‌ছে বান্দরবান রি‌জিয়‌নের ব‌লিপাড়া জোন।

সোমবার (১৯জুলাই) বান্দরবান রিজিয়নের অধীনসহ বলিপাড়া জোনের গ্যালেঙ্গা ইউ‌নি‌য়‌নে জোন কমান্ডার লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলমের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে এসব উচ্চ বিস্ফোরক মর্টার বোম উদ্ধার করা হয়। প‌রে তা মঙ্গলবার (২০জুলাই ) দুপু‌রে থা‌নচির মেন‌রোয়া পাড়া এলাকায় তা ধ্বংস করা হয়।

সেনাবা‌হিনী জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাটির নিচে পরিত্যাক্ত অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোমের সন্ধান পায়। প‌রে বান্দরবান রিজিয়নের বলিপাড়া জোনের বিশেষ তৎপরতায় উচ্চ বিস্ফোরক এসব মর্টার বোম উদ্ধার করা সম্ভব হয়।

ব‌লিপাড়া জোন কমান্ডার লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানায়, ধারনা করা হ‌চ্ছে কিছু সন্ত্রাসী বা‌হিনী অনেক দিন আগে থে‌কেই উচ্চ বিস্ফোরক গুলো মাটিতে পুতে রেখে পালিয়ে যায়। এগু‌লো উদ্ধার করার ফ‌লে যার ফলে এ এলাকায় বসবাসরত জনগনসহ সকলেই বড় ধরনের দূর্ঘটনা এবং অভাবনীয় ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। তি‌নি আ‌রো ব‌লেন, পার্বত্য বান্দরবানে যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম দমনে বান্দরবান রিজিয়নের আইন শৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ এ ধরনের অপারেশনাল কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!