খাগড়াছড়ি, , সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

বান্দরবানে জন্মনিবন্ধনকে উৎসাহিত করতে পৌরসভার ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশ: ২০২২-০৯-২২ ০১:০৮:১১ || আপডেট: ২০২২-০৯-২২ ০১:০৮:১৬

বশির আহাম্মদ, বান্দরবান প্রতিনিধি: জন্মনিবন্ধনকে উৎসাহিত করতে বান্দরবান পৌরসভা ব্যতিক্রমী একটি কর্মসূচি গ্রহণ করেছে। এ কর্মসূচির আওতায় সদ‍্য জন্ম নেয়া শিশু ও তার পরিবারকে ফুল এবং মিষ্টিসহকারে জন্ম নিবন্ধন ফরম প্রদান করা হচ্ছে। দ্রুত সময়ের মধ‍্যে উক্ত ফরম পুরণ করে পৌরসভায় জমা করলে নবজাতক পেয়ে যাবে জন্মনিবন্ধন সনদ।

এই কর্মসূচির ধারাবাহিকতায় আজ ২১ সেপ্টেম্বর বুধবার পৌর মেয়ের ইসলাম বেবীর নেতৃত্বে দিন ব্যাপী পৌর এলাকার সদ্য জন্ম নেওয়া সকল পরিবারের শিশুদের মাঝে ফুল ও মিষ্টি এবং নিবন্ধন ফরম বিতরণ করেন।

এই পৌর মেয়র বালাঘাটার বাসিন্দা জনাব ফরিদুল আলম ও তার স্ত্রী জয়নাব বেগমের নবজাতককে ফুল, মিষ্টি, উপহার সামগ্রী দিয়ে বরণ করেন। একই সাথে শিশুটির পিতা ফরিদুল আলমের কাছে একটি জন্মনিবন্ধন ফরম হস্তান্তর করেন।

এ বিষয়ে পৌর মেয়র জানান ,পৌরসভার কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে এই ধরনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ নেয়া হয়েছে। এ কাজের ফলে যেমন খুশি সদ্য জন্ম নেওয়া পরিবারের সদস্যরা তেমনি কাজ করতে অনেক সুবিধা হচ্ছে পৌর কর্মীদের । তাই ভবিষ্যতে এ ধরনের আরো ভালো ভালো কার্যক্রম বান্দরবান পৌরসভার পক্ষ থেকে অব্যাহত থাকবে বলেন পৌর মেয়র ।

আর এই কার্যক্রমে এইসময় পৌর পরিষদের কাউন্সিলরবৃন্দ পৌর নির্বাহী কর্মকর্তা, পৌর সচিবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আর বান্দরবান পৌরসভার পক্ষ থেকে এইরকম উদ্ভাবনীমূলক কর্মসূচি গ্রহণ করায় বান্দরবানের সকল জনসাধারণ পৌর মেয়রকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!