খাগড়াছড়ি, , বুধবার, ১২ মে ২০২১

বান্দরবানে ইটভাটায় শিকলে বেঁধে ৪শ্রমিককে নির্যাতনের ঘটনায় আটক- ৭

প্রকাশ: ২০২০-১২-৩০ ০৯:০০:১৫ || আপডেট: ২০২০-১২-৩০ ০৯:০০:১৭

জহির রায়হান, বান্দরবান: বান্দরবানে এফবিএম ইটভাটায় শ্রমিকদের শিকল দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনায় অভিযোগে ৭ জনকে আটক করেছে।জানা গেছে, জাতীয় জরুরী সেবা ৯৯৯ নাম্বার থেকে ফোন কল পেয়ে পুলিশ শিকলে বাঁধা অবস্থায় ৪ ইটভাটা শ্রমিককে উদ্ধার করেছে এবং এই ঘটনার অভিযোগে ৭ জনকে আটক করেছে পুলিশ

পুলিশ সূত্রে জানা যায়, গত সোমবার রাতে সদর উপজেলার কক্ষ্যাং পাড়া এলাকায় সদর থানা পুলিশ এফবিএম ইটভাটা অভিযান চালিয়ে আহত অবস্থায় এই ৪ ইটভাটা শ্রমিককে শিকল বাঁধা অবস্থায় উদ্ধার করে সদর থানায় নিয়ে আসে। উদ্ধারকৃতরা হলেন, নোয়াখালী জেলার বাসিন্দা মো.আবুল কালাম, মো.রিয়াজ, মো. খলিল ও মো.রুবেল। অন্যদিকে  ঘটনার পর এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইটভাটার মাঝি সহ ৭জনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, জাহাঙ্গীর আলম, সাধন চন্দ্র দাশ, মো: শাহাদাৎ হোসেন, মো: জাফর উদ্দিন, মো: জসিম উদ্দিন, নুরুল ইসলাম, মেরহাজ হোসেন। এই বিষয়ে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই ব্যাপারে উদ্ধারকৃত শ্রমিক আবুল কালাম বলেন, আমাদের কাজ করিয়ে টাকা না দিয়ে ইটভাটার মাঝি অনেক দিন ধরে শেকল দিয়ে বেঁধে রেখে নির্যাতন করে আসছে। এফবিএম ইটভাটাটি বান্দরবান শহরের টেক্সটাইল মিলনের বলে জানান এই শ্রমিক।

এব্যাপারে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, অবৈধভাবে তাদের আটক করে তাদের নির্যাতন করার অভিযোগে মামলা দায়ের হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.