খাগড়াছড়ি, , সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩

নাইক্ষ্যংছড়ি জোন কর্তৃক শিক্ষা উপবৃত্তি, বিনামূল্যে বই, নতুন কম্পিউটার প্রশিক্ষণের শুভ উদ্বোধন

প্রকাশ: ২০২৩-০১-১৯ ১৭:৩৮:৫৬ || আপডেট: ২০২৩-০১-১৯ ১৭:৩৯:০২

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি, সম্প্রীতি, শিক্ষার মান উন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি জোন শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে (১৯ জানুয়ারি বৃহস্পতিবার) সকাল সাড়ে দশটার সময় নাইক্ষ্যংছড়ি জোনের ব্যবস্থাপনায় বিজিবি‘র হল রুমে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যে দিয়ে শিক্ষার্থীদের বই বিতরণ, সনদ, উপবৃত্তি, ও নতুন ভাবে কম্পিউটার প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়। বিজিবির প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, অত্র জোন এলাকায় বসবাসরত ৩৩ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তির টাকা হস্তান্তর, বাইশারী মডেল নুরানী ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের নিকট বিনামূল্যে ১০৫ সেট (৪৯৫টি) নতুন বই হস্তান্তর, নাইক্ষ্যংছড়ি জোন পরিচালিত অত্র এলাকার গরীব ও বেকার ১০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে ০৩ মাস ব্যাপী বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের নিকট সনদপত্র বিতরণ করা হয়। এছাড়া সনদপত্র বিতরণ শেষে নতুন করে ১০ জন শিক্ষার্থীর সমন্বয়ে কম্পিউটার প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়, যা পর্যায়ক্রমে চলমান থাকবে।

নাইক্ষ্যংছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ রেজাউল করিম উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপবৃত্তি, নতুন বই এবং কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করেন। এ সময় ক্যাপ্টেন রাফি-উস-হাসান, এ্যাডজুটেন্ট, নাইক্ষ্যংছড়ি জোন, বিজিবি সদস্যগণ, সাংবাদিকবৃন্দ সহ সকল শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

অধিনায়ক ও জোন কমান্ডার লেঃ কর্নেল রেজাউল করিম বলেন, অত্র অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি জোন কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে। এবং সকালের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.