খাগড়াছড়ি, , সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩

নাইক্ষ্যংছড়ি১১বিজিবির অভিযানে ৫১টি বিদেশি গবাদিপশু জব্দ

প্রকাশ: ২০২৩-০১-১৯ ২০:১৪:৫৩ || আপডেট: ২০২৩-০১-১৯ ২০:১৪:৫৫

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে অভিযান চালিয়ে ৫১টি বার্মিজ গবাদিপশু জব্দ করেছে ১১ বিজিবি। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে নাইক্ষ্যংছড়ির উপজেলার বিভিন্ন পয়েন্ট থেকে পাচারকালে এসব গবাদিপশু জব্দ করা হয়।

এসময় সীমান্ত থেকে বিভিন্ন পয়েন্ট হতে আসা গরু পাচারের সময় ৪৯টি গরু ও ২টি মহিষ জব্দ করে বিজিবি। যার বাজারের মূল্য ৫৬ লক্ষ টাকা।

জোন কমান্ডার লে.কর্নেল মো. রেজাউল করিম জানান, সীমান্ত পথে গরু চোরাচালান রোধকল্পে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১বিজিবি) কর্তৃক কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও যেকোন মূল্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১বিজিবি) চোরাচালান প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করবেন। ভবিষ্যতে মাদক ও চোরাচালান দমনে নিয়োজিত থেকে যেকোন আন্তঃ রাষ্ট্রীয় অপরাধ দমনে বিজিবি কঠোর অবস্থানে থাকবে। তিনি আরো বলেন, অত্র এলাকায় চোরাচালান কঠোর হস্তে দমন করা হবে। ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখার ব্যাপারে তিনি বদ্ধপরিকর বলে জানান। যে সকল ব্যক্তিবর্গ এধরণের চোরাচালানী কার্যক্রমের সাথে সম্পৃক্ত এবং সে যেই হোক চিহ্নিত করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.