খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২

নাইক্ষ্যংছড়িতে কিশোর কিশোরীর সামাজিক পরিবর্তন বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ: ২০২১-১১-২৮ ১৬:০৪:৫৮ || আপডেট: ২০২১-১১-২৮ ১৬:০৫:০৫

আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আয়োজনে ইউনিসেফ এর সিফোরডি শাখার অর্থায়নে, কিশোর কিশোরীর অভিভাবক বৃন্দের অংশগ্রহণে সামাজিক ও আচরণ পরিবর্তন বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হয়।

রবিবার ২৮ নভেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বান্দরবান নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদ হলরুমে সম্মেলন অনুষ্ঠিত হয়। বাইশারী ইউনিয়ন পরিষদের দ্বিতীয়বার নব নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের বান্দরবান জেলা প্রকল্প ব্যবস্থাপক আলুমং মার্মা।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকল্প ব্যবস্থাপক রুহুল আমিন হেলালীর পরিচালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মংলাওয়েই মার্মা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের আহ্বায়ক কমিটির সদস্য আব্দুর রশিদ।

সম্মেলনে বিভিন্ন বিষয়ে কিশোর কিশোরী ও পিসিএমসি কমিটির সভাপতি সদস্যদের প্রশিক্ষণ প্রদান করেন টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রশিক্ষক চৌম্রাচিং মার্মা, এতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ১০টি ক্লাস্টারে ৯০টি পাড়াকেন্দ্রের কিশোর-কিশোরী, অভিভাবক, মাঠ সংগঠকবৃন্দ উপস্থিত ছিলেন।

অভিভাবকবৃন্দের ও কিশোর কিশোরীর উদ্দেশ্য প্রধান অতিথি আলুমং মার্মা বলেন, প্রকল্পটির মূল উদ্দেশ্য হচ্ছে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের জনগোষ্টির আর্থ-সামাজিক উন্নয়ন। প্রস্তাবিত প্রকল্পের মাধ্যমে পার্বত্য জেলার অনগ্রসর জনগনের আর্থ-সামাজিক উন্নয়ন ও সাম্যতা অর্জনের লক্ষ্যে মৌলিক সেবার সুযোগ বৃদ্ধিকরণ এবং তা যথাযথভাবে বিতরন করে মা ও শিশুদের জীবন রক্ষাকারী বিভিন্ন বিষয়ে (পুষ্টি, স্বাস্থ্য ও স্যানিটেশন এবং রোগ প্রতিরোধ ব্যবস্থা সম্পর্কে) টেকসই ব্যবহারিক পরিবর্তনের মাধ্যমে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানান।

পরে সভাপতি কিশোর-কিশোরী ও অভিভাবকদের শপথ বাক্য প্রদানের মাধ্যমে সম্মেলন সমাপ্ত ঘোষনা করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!