চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

নতুন ইসি শাহাদাত হোসেন চৌধুরীর প্রথম সফর বাঘাইছড়ি

প্রকাশ: ২০১৭-০২-১৭ ১৭:১৪:৪৯ || আপডেট: ২০১৭-০২-১৭ ১৭:৩৩:৪৬

মোঃ নুরুল আমিন,রাঙ্গামাটি: রাঙ্গামাটির জেলা বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের ভোট পর্যবেক্ষণে যাচ্ছে নতুন নিবার্চন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। শুক্রবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলা নির্বাচন কর্মকর্তা, রিটানিং অফিসার ও স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় করেন তিনি। তাঁর সফর সঙ্গি হিসেবে রয়েছে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রিটার্নিং কর্মকর্তা মো. নাজিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলামসহ অন্যান্য নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাগন।
এদিকে ১৮ ফেব্রুয়ারির বাঘাইছড়ি পৌরসভায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানে জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান, রাঙ্গামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মো. নাজিম উদ্দিন। তিনি বলেন, নির্বাচন শতভাগ সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হওয়ার বিষয়ে পর্যবেক্ষণে বাঘাইছড়িতে যাচ্ছেন নতুন নির্বাচন কমিশনার।
অন্যদিকে রাত পোহালেই কাল শানিবার শুরু হবে রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। এ পৌর সভার ৮টি ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে। প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত এ নির্বাচনকে জনপ্রিয়তা যাচাইয়ের নেমেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার দীর্ঘ দিনের রাজনৈতিক প্রতিদ্বন্ধী দল বিএনপি।  দু’দলই তাদের মনোনীত প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে মরিয়া হয়ে উঠেছে। তাই রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরীও বাঘাইছড়ি নিজ দলী প্রার্থীর পক্ষে প্রচারণায় নেমেছেন। অন্যদিকে বসে নেই বিএনপিও। তাদের সমর্থীত প্রার্থীর জয় নিশ্চিত করতে কোমর বেধে নেমেয়ে রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলমসহ সংগঠনের নেতাকর্মীরা।
নৌকা ও ধানের শীষ প্রতীকের এই নির্বাচনকে কেন্দ্র করে রাজিনৈতিক দল, প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। ফলে এই নির্বাচনে পুরোটাই যেন জাতীয় নির্বাচনের আমেজ পড়েছে। তবে পৌর নির্বাচনে চ্যালেঞ্জের মুখে রয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। সেই সাথে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের বাড়তি চাপ নিতে হচ্ছে স্বতন্ত্র প্রার্থীকে।
এ নির্বার্চনে মেয়র পদে লড়ছেন, আওয়ামী লীগের জাফর আলী খান (নৌকা), বিএনপির মো. ওমর আলী (ধানের শীর্ষ) ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান (মোবাইল ফোন)। অন্যদিকে, ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ এবং ৩টি সংরক্ষিত মহিলা আসনে ৬ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
প্রসঙ্গত, ২০০৪ সালে গঠিত হয় ভারতের মিজোরাম রাজ্যের সীমান্তবর্তী দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙ্গামাটির বাঘাইছড়ি। এ পৌরসভাটির এটা দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ১৮ ফেব্রুয়ারি। একটি পৌরসভাসহ ৮টি ইউনিয়ন নিয়ে গড়ে উঠেছে এ উপজেলা। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১৭৭। নির্বাচনে ৯টি কেন্দ্রের ৩৩ বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সাপ্তাহিক

বিজ্ঞাপন

error: Content is protected !!