চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

দুরছড়ি বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন ও সহযোগিতা করলেন চট্টগ্রামের জিওসি

প্রকাশ: ২০১৬-১০-২১ ১৭:৫১:০৩ || আপডেট: ২০১৬-১০-২১ ১৭:৫১:০৩

alokitoনিজস্ব প্রতিবেদক: রাঙ্গামাটি জেলাস্থ বাঘাইছড়ি উপজেলার দুরছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের স্বচোখে দেখতে গেলেন ২৪পদাতিক ডিভিশনের জিওসি জাহাঙ্গির কবির তালুকদার। এসময় রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান সাথে ছিলেন।

তিনি দুরছড়ি বাজার এলাকা ঘুরে দেখেন, ক্ষতিগ্রস্থদের খোঁজ খবর নেন এবং ক্ষতিগ্রস্থদের দুইশত পঞ্চাশ পরিবারের মাঝে ১০কেজি হারে চাউল সহ অন্যান্য দ্রব্যাদি মিলে প্রায় দুই লক্ষ টাকা মুল্যের ত্রাণ বিতরণ করেন।

২১আগস্ট ২৪পদাতিক ডিভিশনের জিওসি জাহাঙ্গির কবির তালুকদার ত্রান বিতরণ কালে ক্ষতিগ্রস্থদের উদ্দেশ্যে বলেন, অগ্নি দূর্ঘটনা যাতে বার বার না ঘটে তার জন্য পরিকল্পনা করতে হবে। সে পরিকল্পনা অনুযায়ি স্থাপনা তৈরী করা হলে ও সচেতন থাকলে ক্ষয়-ক্ষতির পরিমান অনেক ক্ষম হবে। তিনি তাঁর পক্ষে যতটুকু সম্ভব সব ধরণের সহযোগিতার করবেন।

খাগড়াছড়ি ২০৩ পদাতিক রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রি. জে. স. ম. মাহাবুব উল আলম (পিএসসি জি), লংগদু সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আব্দুল আলীম চৌধুরী, রাজনগর বিজিবি জোনের জোন কমান্ডার লে. কর্ণেল তারেক বেনজীর আহম্মেদ, লংগদু জোনের উপ-অধিনায়ক মেজর গোলাম আজমসহ বিভিন্ন সেনা কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে সেনা বাহিনীর উদ্যোগে  রান্না করা খবার বিতরণ করা হয় এবং লংগদু জোনের উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।
অপর দিকে রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান  ক্ষতিগ্রস্থদের জন্য জনপ্রতি বিশ কেজি চাউল ও নগদ পাঁচশত টাকা হারে বরাদ্ধ দেন এবং বাজার উন্নয়নের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহনের ব্যাপারে আশ্বাস দেন। এসময় বাঘাইছড়ি উপজেলা নির্বাহি অফিসার মোঃ তাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সুমিতা চাকমা, খেদারমারা ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমাসহ অনেক গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য বৃহষ্পতিবার দুরছড়ি বাজারে সাড়ে ১২টার সময় একটি লেপের দোকান থেকে এক ভয়াবহ অগ্নিকান্ডের ফলে প্রায় ৩শত টি ছোট বড় দোকান পুড়ে যায়। এতে প্রায় ২৫০ পরিবার ক্ষতিগ্রস্থ হয় এবং কমপক্ষে আশি কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে সূত্র অনুমান করা হচ্ছে।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সাপ্তাহিক

বিজ্ঞাপন

error: Content is protected !!