খাগড়াছড়ি, , সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

রাজধানীতে শুভ উদ্বোধন হচ্ছে জার্নালিস্ট শেল্টার হোম

প্রকাশ: ২০২২-০৮-২১ ২০:৫৬:৩৪ || আপডেট: ২০২২-০৮-২১ ২০:৫৭:৩৮

আলোকিত পাহাড় ডেস্কঃ রাজধানীতে শুভ উদ্বোধন হচ্ছে জার্নালিস্ট শেল্টার হোম। আগামীকাল সোমবার ২২ আগষ্ট সকাল ১১টায় “আপন ঘর আপন নিবাস” শ্লোগানে মফস্বল সাংবাদিকদের স্বার্থে গড়ে ওঠা “জার্নালিস্ট শেল্টার হোম” এর উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিক নেতৃবৃন্দ অংশ নেবেন।

পেশাগত কাজে ঢাকায় আসা সাংবাদিকরা এখানে নামমাত্র খরচে থাকা ও খাওয়ার সুবিধা পাবেন। নির্যাতন ও মামলা-হামলার শিকার সাংবাদিকরা বিশেষ অগ্রাধিকার পাবেন বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে। সরকার অনুমোদিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পরিচালিত জার্নালিস্ট শেল্টার হোম রাজধানীর গুলিস্তান থেকে বাসে ১০-১৫ মিনিটের পথ মাতুয়াইল মেডিকেলের সামনে আমান সিটির ১ নং লেনের ৬/২ নং ভাড়া বাড়িতে পরীক্ষামূলক ভাবে চালু করা হচ্ছে। প্রতিদিন ৮-১০ জন থাকা এবং খাবারের ব্যবস্থা থাকছে। নারী সাংবাদিকদের জন্য নারী সাংবাদিকের তত্বাবধানে বিশেষ পৃথক ব্যবস্থা রয়েছে। সার্বক্ষনিক সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত শেল্টার হোমটিতে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। কম্পিউটারসহ ওয়াইফাই সুবিধাসহ থাকছে ঘরোয়া পরিবেশে তিনবেলা খাবারের ব্যবস্থা।

শেল্টার হোমের ইনচার্জ হিসেবে বিএমএসএফ কেন্দ্রের উপ-দপ্তর সম্পাদক এখলাস উদ্দিন রিয়াদের তত্ত্বাবধানে হটলাইন নাম্বারটি ০১৯৯৪৪৯৮৬২২ সার্বক্ষনিক চালু রয়েছে। শেল্টার হোমে থাকাকালীন প্রতিষ্ঠানটির নিজস্ব নিয়মনীতি, শৃঙ্খলা বজায় রাখতে হবে। দেশের যেকোন এলাকা থেকে আসা সাংবাদিকরা যেকোন সময় ইন করতে পারবেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!