খাগড়াছড়ি, , শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

মাটিরাঙ্গায় ভ্রাম্যমান আদালতের অভিযান; ১০ প্রতিষ্ঠান কে ১৩হাজার ৫শত টাকা জরিমানা

প্রকাশ: ২০২২-১১-২৪ ১৮:২২:৩৬ || আপডেট: ২০২২-১১-২৪ ১৮:২৩:০৮

মো: আবুল হাসেম, মাটিরাঙ্গা প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৩হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার ২৪নভেম্বর দুপুরের দিকে মাটিরাঙ্গা সদরের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মিজ তৃল দেব।

এ সসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৩৮ ধারা মোতাবেক মুল্য তালিকা প্রদর্শন না করা, পণ্যে মোড়কজাত না করার দায়ে সিরাজ, সুজন, সেলিম, আব্দুল, আবু আহমেদ ষ্টোরের মালিকদের ৫শত টাকা করে ২৫শত টাকা জরিমানা করা হয়। একই সাথে জয়নাল ষ্টোর মালিককে ১হাজার টাকা সহ সর্বমোট ৩হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।

এই দিনে একই এলাকায় দুপুরের দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজ আফরোজা হাবিব শাপলার নেতৃত্বে পৃথকভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। একই আইন ও একই অপরাধে শহিদুল ষ্টোর মালিককে ১হাজার টাকা, কৃষ্ণ ষ্টোর মালিককে ৩হাজার টাকা, হাসান ষ্টোর মালিককে ৩ হাজার টাকা ও পারভেজ ষ্টোর মালিককে ৩ হাজার টাকা করে সর্বমোট-১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। দুটি পৃথক অভিযানে সর্বমোটা ১৩ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনার সময় মাটিরাঙ্গা থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মিজ তৃল দেব বলেন, জনস্বার্থ বিবোচনা করে ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.