খাগড়াছড়ি, , সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩

মাটিরাঙ্গায় বেগম রোকেয়া দিবস পালিত

প্রকাশ: ২০২২-১২-০৯ ১৭:৩৮:৪৫ || আপডেট: ২০২২-১২-০৯ ১৭:৩৮:৫২

মো: আবুল হাসেম, মাটিরাঙ্গা প্রতিনিধি: “সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এ প্রতিপাদ্যে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর-১০ ডিসেম্বর) ও বেগম রোকেয়া দিবস উদযাপন করা হয়।

৯ ডিসেম্বর শুক্রবার সকাল ১০ টার দিকে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে বক্তব্য দেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজ তৃলা দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী, জয়িতা জয়া ত্রিপুরা, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রহমত উল্ল্যাহ প্রমুখ বক্তব্য দেন। মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম বলেন, নারীর মর্যাদা, অধিকার ও স্বনির্ভরতা অর্জনে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। তবেই বেগম রোকেয়ার আদর্শ ও স্বপ্ন বাস্তবায়িত হবে।

একই সময়ে অত্র উপজেলার শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী জয়িতা বেলছড়ির মাস্টার পাড়ার জয়া ত্রিপাুরাকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা হুমায়ুন কবির পাটোয়ারি, উপজেলা সমবায় কর্মকর্তা আমান উল্লাহ খান, উপজেলা সহকারি প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী সহ অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.