খাগড়াছড়ি, , রোববার, ২৬ জুন ২০২২

মহালছড়িতে আনসার ও ভিডিপি উপজেলা সমাবেশ ২০২২ অনুষ্ঠিত

প্রকাশ: ২০২২-০৫-১৬ ১৫:৩১:৫২ || আপডেট: ২০২২-০৫-১৬ ১৫:৩১:৫৪

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলা আনসার ও ভিডিপি’র উপজেলা সমাবেশ-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

১৬ মে সকাল ১০.০০ ঘটিকায় মহালছড়ি উপজেলা টাউন হলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার জোবাইদা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জিয়াউর রহমান, পরিচালক ৩৭ আনসার ব্যাটালিয়ন খাগড়াছড়ি ও জেলা কমান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খাগড়াছড়ি পার্বত্য জেলা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হারুন অর রশিদ, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক এর খাগড়াছড়ি শাখার ব্যবস্থাপক মোঃ আব্দুর রহিম। সমাবেশে আরো উপস্থিত ছিলেন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা টুনি দেওয়ান। উপজেলা আনসার ভিডিপি মহিলা প্রশিক্ষক শাহীনা আক্তার, মহালছড়ি আনসার ভিডিপি প্রশিক্ষক ও পানছড়ি আনসার ভিডিপি প্রশিক্ষক যথাক্রমে সাব্বির হোসেন ও কানন ধর এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে স্বাগত বক্তব্যের রাখেন উপজেলা আনসার ভিডিপি অফিসার টুনি দেওয়ান, শুরুতে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি স্মরণ করেন এবং মহালছড়ি উপজেলার আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিত, বর্তমান এবং চলমান কার্যক্রমের সচিত্র তথ্যবহুল প্রতিবেদন তুলে ধরেন। সমাবেশে জাতির জনক সহ ১৫ আগষ্টের কালো রাতের সকল শহীদ ও মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মৃতি স্মরণ করে, আনসার ভিডিপি’র অতিথি ইতিহাস তুলে ধরে আনসার ভিডিপি ব্যাংকের কার্যক্রম স্ববিস্তারে তুলে ধরে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি আনসার ভিডিপি ব্যাংকের ব্যবস্থাপক মোঃ আব্দুর রহিম।

সমাবেশে আনসার ভিডিপি সংগঠনের বার্ষিক সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেন। ইউনিয়ন দলনেতা ইন্দু বিকাশ চাকমা ও ইউনিয়ন দলনেত্রী সঞ্চিতা দত্ত। প্রধান অতিথি তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধের সকল শহীদ বীর মুক্তিযোদ্ধা ও ১৫ আগষ্টের সেই কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা সহ সকল শহীদদের স্মৃতি স্মরণ করেন এবং আনসার ভিডিপি বাহিনীকে একটি সুশৃঙ্খল বাহিনী হিসেবে আখ্যায়িত করে তাদের সুনাম ধরে রাখায় সদস্যদের প্রশংসা করেন। তিনি মহালছড়ি উপজেলায় দায়িত্ব পালনরত ৩৬১ আনসার ভিডিপি সদস্যদের বিভিন্ন সমস্যার ব্যাপারে অবগত হন এবং সকল সমস্যা সমাধানের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতার কথা তুলে ধরে সবাইকে আস্বস্ত করেন। সেই সাথে শান্তি, শৃংখলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এই মূলমন্ত্র ধারণ করে আগামীতে আরো দক্ষতার সহিত দায়িত্ব পালনে ব্রত হতে সকল সদস্যদের উপদেশ ও পরামর্শ দেন এবং আনসার ভিডিপি াবহিনীর আধুনিকায়নে এবং উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতাপূর্ণ পরিকল্পনাগুলি তুলে ধরেন। অনুষ্ঠানে দায়িত্ব পালনে বিশেষ অবদানের জন্য সদস্যদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সমাবেশের সভাপতি মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার জোবাইদা আক্তার তাঁর বক্তব্যে আনসার ভিডিপি বাহিনীর কিছু ঘাটতির ব্যাপারে কথা বলেন এবং এলাকার আইন শৃংখলার ব্যাপারে প্রশাসনের যথাসম্ভব অবগত করার এবং এলাকায় বাল্য বিবাহ রোধে প্রশাসনকে যতটুকু সম্ভব সহযোগিতা করার পরামর্শ দেন এবং সকলে মিলে দেশকে সোনার বাংলায় রূপান্তরিত করতে সবাইকে একযোগে কাজ করার উপদেশ দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!