খাগড়াছড়ি, , সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা’র সভাপতি- মাসুদ পারভেজ, সম্পাদক কার্তিক ত্রিপুরা

প্রকাশ: ২০২৩-০১-০৭ ১৬:২৭:১৩ || আপডেট: ২০২৩-০১-০৭ ১৬:২৭:১৯

খাগড়াছড়ি প্রতিনিধি: “শিক্ষকের মর্যাদা জয় হোক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখা’র প্রথমবারের মতো কাউন্সিল ও শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৭জানুয়ারি) দুপুরের দিকে জেলা শহরস্থ অফিসার্স ক্লাবে এ উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার আহ্বায়ক মোঃ আনোয়ার হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি।

এদিন বিনা প্রতিদন্ধীতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কার্তিক ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক সুরেজ কুমার ত্রিপুরা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম এবং মোঃ আনোয়ার হোসেনকে পরাজিত করে সভাপতি পদে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোঃ মাসুদ পারভেজ।

আলোচনা সভায় অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, মানুষ গড়ার কারিগর হচ্ছেন শিক্ষকেরা। শিক্ষকের গুরুদায়িত্ব হচ্ছে মানুষ গড়া। তারাই ভবিষ্যতের জন্য আগামী প্রজন্মকে তৈরি করেন। যে জাতি বা দেশের শিক্ষার অবকাঠামো ও শিক্ষার সামগ্রিক পরিবেশ যত উন্নত, দেশ ও জাতি হিসেবে সার্বিকভাবে তারাই উন্নত ও স্বয়ংসম্পূর্ণ।

খাগড়াছড়ি জেলা শাখা কমিটির আহবায়ক মো. আনোয়ার হোসেনে’র সভাপতিত্বে এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পাথমিক শিক্ষক সমিতি’র জেলা আহ্বায়ক নিলোৎপল খীসা, জেলা প্রাথমিক অফিসার মোঃ শাহাব উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আবুল কাশেম, সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান শাহীন প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.