খাগড়াছড়ি, , সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে পানছড়িতে সেলাই মেশিন ও চেক বিতরণ

প্রকাশ: ২০২২-০৮-০৮ ২১:৩৪:০৯ || আপডেট: ২০২২-০৮-০৮ ২১:৩৪:১২

মিঠুন সাহা, বিশেষ প্রতিনিধিঃ “মহীয়সী বঙ্গমাতার চেতনা অদম্য বাংলাদেশের প্রেরণা“ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে খাগড়াছড়ির পানছড়িতে সেলাই মেশিন ও চেক বিতরণ করা হয়।

সোমবার (৮ আগষ্ট) সকাল সাড়ে ১০ টার সময় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে পানছড়ি উপজেলার টাউন হলে এই অনুষ্ঠান সম্পন্ন হয়। এই সময় পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ এর সভাপতিত্বে ও তথ্য আপা অন্তরা চাকমার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম এর সংরক্ষিত আসনের সংসদ সদস্য এমপি বাসন্তী চাকমা। এই সময় স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ুয়া। উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদ, পানছড়ি থানার অফিসার ইনচার্জ আনচারুল করিম, প্রেস ক্লাব সভাপতি জয়নাথ দেব। এই সময় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের অফিসার বৃন্দও উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বাসন্তী চাকমা বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের স্মৃতিচারণ করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমগ্র জীবনে তিনি অনুপ্রেরণা হিসেবে কাজ করেছেন। আজ বাংলাদেশের যে বিজয় এসেছে তার পেছনে তিনি ধুপের মতো করে সংগঠকের কাজ করে গেছেন। তিনি বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে পুরো পরিবার ও নেতাকর্মীদের সাহস যুগিয়েছেন। আমি মনে করি আমাদের দেশের মেয়েরা শুধু নয়, পৃথিবীর অনেক মেয়েরাই তার জীবনের দৃষ্টান্ত অনুসরণ করতে পারবে।

এই সময় মহিলা অধিদপ্তরের প্রশিক্ষনার্থী ৭ জনকে সেলাই মেশিন ও ৫০ জনকে জনপ্রতি ১২ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!