খাগড়াছড়ি, , সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

পানছড়ির দূর্গম সীমান্তে খাগড়াছড়ি জেলা প্রশাসক’র জুনিয়র হাই স্কুল উদ্বোধন

প্রকাশ: ২০২২-০৯-২২ ১৯:৫২:১৫ || আপডেট: ২০২২-০৯-২২ ১৯:৫২:২০

সৈয়দ এম এ বাশার, পানছড়িঃ খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার বাংলাদেশ ভারত সীমান্তবর্তী শাম্বুক রায় পাড়া । সড়ক যোগাযোগ ব্যবস্থাও খারাপ। ৮ কিলো মিটারের মধ্যে কোন উচ্চ বা নিন্ম মাধ্যমিক বিদ্যালয় ছিলো না। তাই বেশীর ভাগ শিক্ষার্থী প্রাথমিকের গন্ডি পার হয়েই শিক্ষা জীবনের ইতি ঘটায়।

এই দূর্গম এলাকার করুণ কাহিনী খাগড়াছড়ি সোনালী ব্যাংকের এজিএম সমর কান্তি ত্রিপুরার কাছ থেকে শুনে সরেজমিনে ছুটে আসে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। গত ২৮ এপ্রিল তিনি অভিভাবকদের সাথে এক মত বিনিময় করে শাম্ভক রায় পাড়া জুনিয়র হাই স্কুল নির্মানের ঘোষনা দেন। বিদ্যালয়ের জায়গা নির্ধারণ শেষে পাঁচ লক্ষ টাকা ব্যায়ে নির্মান করা হয় দৃষ্টি নন্দন বিদ্যালয় ভবন।

২২ সেপ্টেম্বর ২০২২ বৃহষ্পতিবার সকালে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিদ্যালয়টির শুভ উদ্বোধন করেন। ইউপি সদস্য নিরঞ্জন ত্রিপুরার সঞ্চালনায় উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন নব নির্মিত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খগেন্দ্র ত্রিপুরা।

অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, পানছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আনচারুল করিম, ইউপি চেয়ারম্যান আনন্দ জয় চাকমা, অমর সিংহ ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা প্রশাসক বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার। মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার আমাদের পাঠিয়েছেন। দুর্গম এলাকার ছাত্র-ছাত্রীদের শিক্ষা ব্যবস্থার উন্নতির লক্ষে এই প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। আপনাদেরকেই এ প্রতিষ্ঠানকে ধরে রাখতে হবে। তবেই এলাকার ছেলে মেয়েরা শিক্ষিত হবে।

দুপুরে খাগড়াছড়ি ফেরার পথে লোগাং ইউনিয়ন পরিষদ মাঠে সিমান্ত চোরাচালান ও মাদক বিরোধী অবহিতকরণ পথ সভায় স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র -ছাত্রী ,অভিভাবক ও এলাকাবাসীর সাথে মত বিনিময় এবং পানছড়ি থানা পরিদর্শন করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!