খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২

গুইমারাতে মংসাজাই চৌধুরীসহ ৩ নেতার অন্তর্ধান দিবস পালিত

প্রকাশ: ২০২২-০১-১৩ ১৮:২৩:০৫ || আপডেট: ২০২২-০১-১৩ ১৮:২৩:১২

গুইমারা প্রতিনিধিঃ মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ও গুইমারা উপজেলা কমিটির বাস্তবায়নে মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মংসাজাই চৌধুরী, সদস্য সাথারী মাষ্টার, মংসানাই মারমা’র ৩৩ তম অন্তর্ধান দিবস পালিত হয়েছে।

১৩ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে গুইমারা উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মংপ্রু চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ক্যজরী মারমা।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন গুইমারা উপজেলা মারমা উন্নয়ন সংসদের সভাপতি চাইরেপ্রু মারমা, অন্তর্ধান দেওয়া পরিবারের সদস্য খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কংজরী চৌধুরী, ও মংহলাপ্রু চৌধুরী প্রমূখ। বক্তারা গুইমারা উপজেলার ৩ জন মারমা সম্প্রদায়ের নেতার অন্তর্ধান দিবসের তাৎপর্য তুলে ধরে সকল ক্ষেত্রে ঐক্যবদ্ধ থেকে নিজেদের ইতিহাস ঐতিহ্য সমুন্নত রেখে এগিয়ে যাওয়ার আহবান জানান।

দিবসটি উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। উল্লেখ্য যে ১৯৮৯ সালের ১৩ জানুয়ারী একই রাতে মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির তৎকালীন সহ সভাপতি ও হাফছড়ি ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান ও পার্বত্য শান্তি প্রতিষ্ঠায় লিয়াজো কমিটির অন্যতম সদস্য মংসাজাই চৌধুরী ও সাথারী মাষ্টার ও মংসানাই মারমাকে বাড়ী থেকে তুলে নিয়ে যায় শান্তিবাহীনী নামক সন্ত্রাসীরা। আজ পর্যন্ত তারা ফিরে আসেনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!