খাগড়াছড়ি, , রোববার, ২৬ জুন ২০২২

খাগড়াছড়ি জোন কাপ ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন

প্রকাশ: ২০২২-০৫-১৬ ১৫:২৪:০৭ || আপডেট: ২০২২-০৫-১৬ ১৫:২৪:০৯

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক, খাগড়াছড়ি প্রতিনিধি: “সম্প্রীতি ও উন্নয়ন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি জোন কর্তৃক আয়োজিত জোন কাপ ফুটবল টুর্ণামেন্ট-২০২২ এর শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার(১৬মে)সকালে খাগড়াছড়ি ঐতিহাসিক স্টেডিয়ামে এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সাইফুল ইসলাম সুমন, পিএসসি। উদ্বোধনী খেলায় ঠাকুরছড়া জাগরণ ক্লাব ও সায়ারে স্পোর্টিং ক্লাব নামে দুটি দল অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লেঃ কর্ণেল মোঃ সাইফুল ইসলাম সুমন বলেন, শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন এই উদ্দীপনাকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। এ প্রক্রিয়ায় স্থানীয় জনগোষ্ঠীকে উৎসাহ উদ্বীপনা প্রদানের মাধ্যমে বিভিন্ন খেলাধুলা ও সামাজিক কর্মকান্ডের প্রয়াস দীর্ঘদিনের পুরোনো। এই ধারাবাহিকতায় জোন কাপ ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হয়েছে। উক্ত টুর্ণামেন্টের বাছাইকৃত অংশগ্রহণে রিজিয়ন কাপ ফুটবল ২০২২ অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী খেলায় সায়ারে স্পোর্টং ক্লাবকে ৩-১ গোলে পরাজিত করেছেন ঠাকুরছড়া জাগরণ ক্লাব। ঠাকুরছড়া জাগরণ ক্লাব’র পক্ষে অংগ্যজাই মারমা(শান্ত) ২টি গোল ও উক্ত দলের অধিনায়ক মানস ত্রিপুরা ১টি গোল করেন। খেলা শেষে ঠাকুরছড়া জাগরণ ক্লাব’র ফুটবল টিমের ম্যানেজার প্রজ্জ্বল ময় রোয়াজা বলেন, আমাদের ধৈর্য্য ও পরিশ্রমের ফলে আজকের এই বিজয়। আশা রাখছি আমাদের জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে পারলে শিরোপা জয়ের সম্ভাবনা আছে। আমরা খুবই আশাবাদী।

এ টুর্ণামেন্টে মোট ৮টি দল অংশ গ্রহণ করবে।যে সকল দল এ টুর্ণামেন্টে অংশগ্রহন করবে সে দলগুলো হলো-গ্রুপ এ দল ১.ঠাকুর ছড়া জাগরণ ক্লাব ২.সায়ারে ক্লাব ৩.ফুরুংনি সাল ক্লাব ৪.শালবন আনসার ও ভিডিপি ক্লাব। গ্রুপ-বি দল ১.ভাইবোনছড়া যুব সংঘ ২.পার্বত্য ফুটবল ক্লাব ৩.সূর্য শিখা ক্লাব ৪.খাগড়াছড়ি ফুটবল একাডেমী। প্রতিদিন দুটি পর্বে খেলা চলবে। সকালের পর্বে ৮টা ৩০মিনিটে এবং দ্বিতীয় পর্বে বিকাল ৩টায় খেলা চলবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর মোঃ রিয়াজুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, যুগ্ম-সাধারণ সম্পাদক ধুমকেতু মারমা প্রমুখ। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিক- প্রিন্ট মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!