খাগড়াছড়ি, , বুধবার, ১৬ জুন ২০২১

খাগড়াছড়ি কারাগারে আসামী মিলন বিকাশ ত্রিপুরার মৃত্যু

প্রকাশ: ২০২১-০৫-২৮ ১৯:৪৯:৫৫ || আপডেট: ২০২১-০৫-২৮ ১৯:৫০:০২

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলা কারাগারে মিলন বিকাশ ত্রিপুরা (২৬) নামে একজন আসামী মৃত্যু হয়েছে। কিন্তু এমন মৃত্যু ঘটনা রহস্যজনক বলে অভিযোগ করেছেন পরিবার তরফ থেকে। এ ব্যাপারে জেল কারাগারের বিরুদ্ধে মামলা করা হবে বলেও জানিয়েছেন তারা।

শুক্রবার (২৮মে ২০২১খ্রিঃ) সকালে খাগড়াছড়ি জেলা কারাগারে এমন রহস্য ঘটনা ঘটে। আজ বিকাল আড়াইটার দিকে নগদ ১০হাজার টাকা দিয়ে মরদেহ সনাক্ত করার পর পরিবারের নিকট স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে খাগড়াছড়ি জেলা কারাগারে কর্মরত সহকারি প্রধান কারারক্ষী (০২১৭৮০) ছবি রঞ্জন ত্রিপুরাকে জিঙ্গাসা করা হলে তিনি জানান, ঘটনার সময়ে আমি ছিলাম না। এ ব্যাপারে আমি কিছু বলতে পারবো না।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করার সময় জানান, মাথায় আঘাত ও গলায় গামচা পেচানোর দাগও দেখা যায়।

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. রিপল বাপ্পি চাকমা জানান, খাগড়াছড়ি জেলা কারাগার থেকে এক কয়েদিকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই ওই কয়েদির মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

মরদেহ তদন্তকারী সহকারি কমিশনার শ্যামানন্দ কুণ্ড’ কে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, গলায় কালো রঙ্গের দাগ ও মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ব্যাপারে তিনি আর কোন বক্তব্য দিতে চাইনি।

খাগড়াছড়ি জেলা কারাগারের জেল সুপার (অতি. দা) ও সহকারি কমিশনার মোঃ সাজ্জাদ হোসেন জানান, শুক্রবার (২৮মে ২০২১খ্রিঃ) ভোর ৫:৪৫ ঘটিকায় কারাভ্রস্তরে আইসোলেশন ওয়ার্ডে ল্যাট্রিন এর ভেনটিলেটার রডের সাথে গলায় গামছা পেছিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। কর্তব্যরত প্রধান কারারক্ষী ও কারারক্ষী তাকে উদ্ধার করে কারা হাসপাতালের সহকারি সার্জনের পরামর্শ মোতাবেক তাৎক্ষণিকভাবে আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা পূর্বক ভোর ৫:৪৫ ঘটিকায় তাঁকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, কারাগারে আসামির মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের প্রস্তুতি চলছে। ময়না তদন্ত প্রতিবেদনের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত রবিবার (১৬মে ২০২১খ্রিঃ) ৪টার দিকে খাগড়াছড়ির গুইমারায় এক ছাত্রী গোসল করার সময় গোসল খানার উপরে বসে গোপনে ভিডিও ধারণ করার কারণে পর্নোগ্রাফি আইনে মামলায় অভিযুক্ত হয়ে গ্রেফতার হয়। পরের দিন ১৭মে আদালতের নির্দেশে খাগড়াছড়ি কারাগারে পাঠানো হয়। নিহত ব্যক্তি রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ির অরুণ পাড়া এলাকার মনসারাই ত্রিপুরার ছেলে মিলন বিকাশ ত্রিপুরা। তিনি সাজেকের পর্যটকবাহী কাউন্টারের লাইম্যান এর দায়িত্ব ছিল।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.